নোয়াখালীর কিছু খবর :

নোয়াখালীতে সহিংসতা বন্ধ ও জননিরাপত্তার দাবিতে মানববন্ধন

নোয়াখালীতে সহিংসতা বন্ধ ও জননিরাপত্তার দাবিতে গতকাল নোয়াখালী প্রেস ক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয। সাধারণ জনগণ-নোয়াখালীর ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র)-সহ বিভিন্ন সংগঠন, রাজনৈতিক কর্মী, উন্নয়ন কর্মী, সাংস্কৃতিক কর্মী, ছাত্র, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

হরতাল-অবরোধ ও রাজনৈতিক কর্মসূচির নামে হিংসাত্মক কার্যক্রম বন্ধের আহ্বানে সমাবেশে বক্তব্য রাখেন- তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নোয়াখালী আহ্বায়ক আ.ন.ম. জাহের উদ্দিন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদের খায়ের ইমতিয়াজ দাউদ, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ নোয়াখালী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি নূর আলম পারভেজ, সাংবাদিক আবু নাছের মঞ্জু প্রমুখ। এ ছাড়া সংহতি প্রকাশ করেন নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, সাধারণ সম্পাদক রুদ্র মাসুদ ও সুশাসনের জন্য প্রচারাভিযান- সুপ্রর নোয়াখালী সম্পাদক নুরুল আলম মাসুদ।

বক্তারা বলেন- রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা একটি স্বাধীন রাষ্ট্রের মানুষের জীবন জীবিকার উপর হুমকি। কেউ ক্ষমতায় থাকতে আর কেউ ক্ষমতায় যেতে নিজেদের স্বার্থ হাসিলের জন্য কেন সাধারণ মানুষ বলি হবে এমন প্রশ্ন তুলে বক্তারা বলেন রাজনৈতিক সহিংসতা বন্ধে বিরোধী দল এবং সরকারকে আরও দায়িত্বশীল হতে হবে। তারা বলেন, সংঘাত ও সহিংসতা নয়- শান্তি, নিরাপত্তা, গণতান্ত্রিক পরিবেশ ও স্বাভাবিকভাবে বেঁচে থাকতে চাই।

 

বেগমগঞ্জে কলেজ শিক্ষার মান উন্নয়নে মতবিনিময়
নোয়াখালীর প্রাণকেন্দ্র বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তা সংলগ্ন জালাল উদ্দিন ডিগ্রী কলেজে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠত হয়েছে। ৩১ জানুয়ারি কলেজের মিলনায়তনে ছাত্র, শিক্ষক, অভিভাবক ও গভর্নিং বডির সদস্যদের সমন্বয়ে এ মতবিনিময় সভা আয়োজন করা হয়।

জালাল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও প্রভাষক নাছিমুল হক চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান Noakhali College Pic-2আনসারী, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুল হক আজাদ, সহকারী অধ্যাপক মহিউদ্দিন আহমেদ, সমাজকর্মী মনির আহাম্মদ ও আবু নাছের মামুন প্রমুখ।

কলেজ শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, বিভিন্ন কোচিং সেন্টারে না গিয়ে শিক্ষার্থীদের কলেজের পাঠদানে নিয়মিত অংশ নিয়ে মনোযোগী হওয়ার আহবান জানান। তাহলে ছাত্র ও শিক্ষকদের সর্ম্পক উন্নয়নের মধ্যে দিয়ে কলেজ শিক্ষার মান আরো এগিয়ে যাবে। ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা সহ ভবিষ্যতে তাদের বিনা খরচে লেখাপড়ার সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতিও দেন বক্তারা।



মন্তব্য চালু নেই