নোয়াখালীতে সন্ত্রাসী হামলা ভাংচুর-লুটপাট, আহত ৩ নারী

নোয়াখালীর সদর উপজেলার ৬নং নোয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব চরউরিয়া গ্রামে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় মহিলাসহ ৩ জন আহত হয়েছে। এ সময় সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় পূর্বচরউরিয়া গ্রামের বয়াতলী এলাকার আলী সর্দার ছাড়া বাড়ীতে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ওই বাড়ীর মো. ইউছুপ মিয়া সেলিমের স্ত্রী ফাতেমা খাতুন পাপড়ি (৩০), ফারুক আহম্মদ জসিমের স্ত্রী ঊর্মি আক্তার (২২) ও মো ইসমাঈল হোসেনের স্ত্রী রাবেয়া আক্তার সুমি (২০)।

ভুক্তভোগী পরিবারের লোকজন জানান, আহতদের শ্বশুর মো. চৌধুরী মিয়ার সাথে প্রতিবেশী রুবেলের জায়গা-জমি নিয়ে গত দুই বছর যাবত বিরোধ চলে আসছিল। এ বিষয়টি নিয়ে রুবেল নোয়াখালী ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে চৌধুরী মিয়ার বিরুদ্ধে মোকাদ্দমা করেন। সাক্ষ্য প্রমানে গত ১৮ ফেব্র“য়ারি গ্রাম আদালত চৌধুরী মিয়ার পক্ষে রায় প্রদান করেন। এর জের ধরে গতকাল বৃহস্পতিবার সকালে রুবেল তার নিজ সন্ত্রাসী বাহিনী ও সন্ত্রাসী কাদের বাহিনীর ১৫-২০ সন্ত্রাসী অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালিয়ে ওই জায়গার বিভিন্ন গাছপালা কেটে ফেলে।

এসময় সন্ত্রাসীরা চৌধুরী মিয়ার তিন পুত্রবধূকে পিটিয়ে জখম করে এবং বসতঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে লুটপাট করে। আহতদের শ্বাশুড়ী মনোয়ারা বেগম জানান, এসময় সন্ত্রাসীরা ঘরে ডুকে ৬ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।

প্রকাশ থাকে ভুক্তভোগীদের বাড়ীতে কোনো পুরুষ লোক না থাকায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে এ ঘটনা ঘটিয়ে অসহায় নারীদের পিটিয়ে জখম করে ও ভাংচুর-লুটপাট করে স্বর্ণালংকার সহ মূল্যবান জিনিসপত্র নিয়ে। বর্তমানে সন্ত্রাসী রুবেল ও কাদের বাহিনীর লোকজনের ভয়ে হামলার শিকার চৌধুরী মিয়া ও তার পরিবারের লোকজন পালিয়ে বেডাচ্ছেন।

এবিষয়ে থানায় মামলা করলে সন্ত্রাসীরা প্রাণনাশের হুমকি দিচ্ছে। হামলা শিকার চৌধুরী মিয়া বৃহস্পতিবার দুপুরে সুধারাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই