নোয়াখালীতে সদর আগুনে ৮টি দোকান পুড়ে ছাই

নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়নের খলিফারহাট বাজারে অগ্নিকান্ডের ঘটনায় ৮টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকের এ অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকানগুলো হলো, পাটোয়ারী ক্লথ স্টোর, রাসেল ক্রোকারীজ, আজাদ ভ্যারাইটিজ, শহীদ ডাক্তারের র্ফামেসী, একটি হোটেল, একটি টেইলার্স দোকান সহ ৮টি দোকানঘর। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে খলিফারহাট বাজারের মধ্যে গলির পাটোয়ারী ক্লথ স্টোরের মালিক দুপুরে দোকান বন্ধ করে বাড়িতে যাওয়ার পর ওই দোকান থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়লে বাজারের ব্যবসায়ীরা মাইজদী ফায়ার সার্ভিসে খবর দেয়।

ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগেই, আগুনে পাটোয়ারী ক্লথ স্টোর, রাসেল কোকারীজ, আজাদ ভ্যারাইটিজ, শহীদ ডাক্তারের র্ফামেসী, একটি হোটেল দোকান, একটি টেইলার্স দোকান সহ ৮টি দোকানঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। দাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেলু বিষয়টি নিশ্চিত করে জানান, পাটোয়ারী ক্লথ স্টোর থেকে আগুনের সূত্রপাত হয়। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিকভাবে বলা যাচ্ছে না।



মন্তব্য চালু নেই