নোয়াখালীতে মদ-গাঁজা-চাঁদাবাজির প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা

নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের মাইজদী বাজার এলাকায় মদ-গাঁজা-চাঁদাবাজি ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে গুরুতর আহত প্রতিবাদী যুবক এনায়েত উল্যা (২৮) নোয়াখালী জেনারেল হাসপাতালে মৃত্যু’র সাথে পাঞ্জা লড়ছে। তার মাথায় অস্ত্রের আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে অবস্থার উন্নতি হচ্ছে না এবং সে এখনো শংকামুক্ত নয় বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। আহত এনায়েত নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের মাইজদী বাজার এলাকার মমিন উল্যার ছেলে।

আহত এনায়েতের স্বজন ও স্থানীয়রা জানান, স্থানীয় পাভেল ও নাছেরের মধ্যে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিরোধের জের ধরে এলাকার শমসের আলী হাজী বাড়ীর সামনের মোজাম্মেলের দোকানে ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে প্রতিবাদী যুবক এনায়েত বাড়ি থেকে এসে পাভেল ও নাছেরের বিরোধটি বন্ধ করে দেয়। পরে এনায়েত মাইজদী বাজারের দিকে চলে যায়। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী খোকনের ইন্ধনে তার ছেলে পাভেল, তাজুল ইসলাম, মাসুদ সহ ১০-১২ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মাইজদী বাজারের মুরগী বিক্রির একটি দোকানের পাশে এনায়েতের উপর হামলা চালায়।

এসময় সন্ত্রাসীরা এনায়েতের মাথায় ইট ও ছোরা দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। এতে হামলাকারীদের অস্ত্রের আঘাতে এনায়েত গুরুতর আহত হয়। পরে এনায়েতের শোর-চিৎকারে বাজারের লোকজন এগিয়ে এসে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাালে ভর্তি করে। বর্তমানে এনায়েতের অবস্থা আশংকাজনক। আহতের স্বজনরা জানায় এ ঘটনায় সুধারাম মডেল থানায় অভিযোগ নিয়ে গেলে থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন লিখিত অভিযোগ দেওয়ার কথা বলেন। সর্বশেষ জানা যায়, পরিবারের পক্ষ থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, হামলাকারী পাভেল ও তার পিতা খোকন একটি স্কুলছাত্র হত্যা মামলার আসামী বলে জানা গেছে। এই দিকে চাটখিলে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দিবস ২০১৫ বাস্তবায়নের লক্ষে গতকাল মঙ্গলবার সকালে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষ্যে উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খলিল উল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলার বিএমএর সভাপতি ডাঃ এম.এ নোমান। সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন রতন মুনা, অনসার বিডিপি কর্মকর্তা সৈয়দ আবু জাফর, ব্র্যাক ম্যানেজার আবুল কাশেম, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল সোহাগ, আবদুল হাই, শহীদ উল্যা, জুলফিকার আলী ভূট্টো, এস.সি ল্যান্ড এটি এম বদরুদৌজা, প্রাথমিক শিক্ষা অফিসার রশীদ আহম্মেদ, ইমাম আবদুল কুদ্দুস প্রমূখ।

সভায় স্বাস্থ্য কর্মকর্তা খলিল উল্যা জানান, আগামী ২৫ এপ্রিল শনিবার চাটখিল উপজেলায় ৯টি ইউনিয়নের ২১৬ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।



মন্তব্য চালু নেই