নোয়াখালীর কিছু খবর :

নোবিপ্রবি অফিসার এসোসিয়েশন নির্বাচন সম্পন্ন বিজয় আওয়ামী প্যানেল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার এসোসিয়েশনের প্রথম নিবার্চন শনিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষ আওয়ামী প্যানেল বিজয়ী হওয়ার খবর পাওয়া গেছে।

আওয়ামী প্যানেল থেকে সভাপতি পদে পরিবহন শাখা কর্মকর্তা তারেক মো. রাসেদ উদ্দিন ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওহায়দুল্যা চেীধুরী পেয়েছেন ২৪ ভোট। হিসাব শাখা কর্মকর্তা শাখাওয়াত হোসেন ৩৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাখাওয়াত উল্যা শাহীন পেয়েছেন ২৩ ভোট। ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহন শেষ হয়।

ভোট শেষে অধীর আগ্রহে ফলাফলের অপেক্ষায় থাকে ভোটার ও প্রার্থীরা। বিকাল ৪টায় নির্বাচন কমিশনার রেজিষ্ট্রার প্রফেসার মমিনুল হক ফলাফল ঘোষণা করেন। ফলাফল ঘোষণার পর যেন আনন্দের জোয়ার ভয়ে যায় বিশ্ববিদ্যালয় এলাকায়।

 

নোয়াখালী পৌর ছাত্রদল সম্পাদক গ্রেফতার
Imagres Noakhaliনোয়াখালী পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফরহাদ চৌধুরী চয়নকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে নোয়াখালীর মাইজদীর শান্তিনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে সুধারাম থানা পুলিশ।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পূর্বের একটি মামলায় পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফরহাদ চৌধুরী চয়নকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, ছাত্রদল নেতাকে গ্রেফতারের প্রতিবাদে নোয়াখালী পৌর এলাকায় রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পৌর ছাত্রদল।

শনিবার বিকেলে পৌর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান মিজান হরতালের বিষয়টি নিশ্চিত করেন।

 

রোববার নোয়াখালীতে বিএনপি’র সকাল-সন্ধ্যা হরতাল
কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপি’র সভাপতি মো. শাহজাহান সহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবী এবং সোনাইমুড়ীতে ছাত্রদলকর্মী মোরশেদ আলম পারভেজ হত্যার প্রতিবাদে রোববার (১৮ জানুয়ারি) নোয়াখালীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।

শনিবার (১৭ জানুয়ারি) দুপুর ২টায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদ হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে নোয়াখালী জেলায় রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহবান জানান।

প্রসঙ্গত, ১১ জানুয়ারি রোববার রাতে ঢাকার গুলশান-২ নম্বর এলাকা থেকে কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপি’র সভাপতি মো. শাহজাহানকে আটক করে র‌্যাব।

১৫ জানুয়ারি বৃহস্পতিবার রাত ১১টার দিকে জেলার সোনাইমুড়ী উপজেলার সোনাপুরে সন্ত্রাসী জিসান বাহিনীর সদস্য ও যুবলীগের নামধারী ক্যাডার জাকিরের গুলিতে ছাত্রদল কর্মী মোরশেদ আলম পারভেজ নিহত হয়।



মন্তব্য চালু নেই