নেপালের পাশে দাঁড়ালো “আমরা মির্জাপুরী” নামের ফেসবুক সংগঠন

নেপালের স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির জনজীবন। ইতিমধ্যেই, ভূ-কম্পনে দালান-কোঠা ধ্বসে পড়ে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে প্রায় তিন হাজার। এমন অবস্থায় বন্ধু রাষ্ট্র এবং বহিঃবিশ্বের দুর্যোগকালীন ত্রাণ সহায়তায় আপদকালীন বিপর্যয় কাটিয়ে ঘুড়ে দাড়ানোর চেষ্টা করছে দেশটির জনগণ। বাংলাদেশ থেকেও পাঠানো হয়েছে কয়েক টন খাবার এবং নিরাপদ পানি ও সেনাবাহিনীর একটি বিশেষ মেডিক্যাল টিম।

আর এবার দুর্গতদের সাহায্যার্থে নিজ অবস্থান থেকে পাশে দাঁড়িয়ে এগিয়ে এলো টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ- “আমরা মির্জাপুরী” নামের একটি সংগঠন এর সদস্যবৃন্দ।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই সংগঠনের সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে মির্জাপুর পৌর সদরের যে কয়টি দোকান রয়েছে সবার কাছ থেকে আর্থিক অনুদান গ্রহণ করেন। “নেপালের পাশে দাঁড়ান আর আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিন” এই মূল স্লোগান নিয়ে টাকার বক্স এবং প্ল্যাকার্ড ফেস্টুন নিয়ে সবাই ছড়িয়ে পড়ে চারিদিকে।

এরপর তারা মির্জাপুর কুমুদিনী হাসপাতাল চত্বরে এসে মিলিত হয়ে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর হাতে নগদ ২০ হাজার টাকা আর্থিক অনুদান তুলে দেন। এই দুই শিক্ষার্থীর নাম মীনা কেসি এবং সুব্রত পোখরে। তারা দুজনেই নেপালিয়ান; এছাড়াও এই মেডিকেল কলেজে নেপালের প্রায় কয়েকশ শিক্ষার্থী আছেন অধ্যয়নরত। মীনা ও সুব্রত সকল শিক্ষার্থীর পক্ষে এই আর্থিক অনুদান গ্রহন করেন এবং তারা এই টাকা তাদের নিজ দায়িত্বে প্রত্যেক পরিবারের কাছে পৌঁছে দিবেন বলে নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে, এই মহতী উদ্যোগের আয়োজক সংস্থা- আমরা মির্জাপুরী ফেসবুক গ্রুপটির প্রধান সমন্বয়ক আরাফাত রহমান রাজীব বলেন; আমরা সবাই মির্জাপুরের তরুণ সমাজ এই মানবিক বিপর্যয়ে বন্ধু রাষ্ট্রের নাগরিক হিসেবে মানবিক দিক বিবেচনা করে তাদের পাশে এসে দাড়িয়েছি। আর আমরা চেষ্টা করেছি কিছু আর্থিক অনুদানের বিনিময়ে যদি কয়েকটি পরিবারের জীবন বেঁচে যায় তাহলে সেটাই আমাদের বড় প্রাপ্তি এবং আমি মনে করি সকল দায়িত্ববান নাগরিকের নিজ নিজ অবস্থান থেকে এই সব বিপর্যস্থ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া উচিত।



মন্তব্য চালু নেই