খালেদা-টমাস বৈঠক

নির্ভয়ে ইচ্ছা প্রকাশের সুযোগ চায় বাংলাদেশের মানুষ

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সফররত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস শেনন। বৈঠকে খালেদা জিয়া বলেছেন, তার দল গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। তবে নির্ভয়ে ইচ্ছা প্রকাশের সুযোগ চায় বাংলাদেশের মানুষ।

আজ সোমবার বেলা ১১টার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় টমাস শেননের সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

প্রায় ঘণ্টাব্যাপী বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান সাংবাদিকদের জানান, টমাস শেননের সাক্ষাতের সময় খালেদা জিয়া বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়াকে শক্তিশালী করা গেলে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো জোরদার হবে। গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া অন্য কোনো ব্যবস্থা আজকের বিশ্বে গ্রহণযোগ্য হতে পারে না, এটা প্রমাণিত।

মঈন খান বলেন, “আমরা বলেছি, বিএনপি একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করি। তবে বাংলাদেশের মানুষ যাতে তাদের ইচ্ছা নির্ভয়ে প্রকাশ করতে পারে সেই সুযোগ চায়।”



মন্তব্য চালু নেই