‘নির্বাচনে না গেলে ভুল করবে বিএনপি’

দশম জাতীয় সংসদ নির্বাচনে না গিয়ে বিএনপি ‘ভুল’ করেছে- এমন মন্তব্য করে প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেন, সেজন্য আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে দলটির অংশ নেওয়া উচিত। নির্বাচনে অংশ না নিলে বিএনপি আবার ভুল করবে।

বিএনপির যুগ্ম মহাসচিব নিখোঁজ সালাহ উদ্দিনের আহমেদের বাসায় শনিবার দুপুরে তার স্ত্রীর সঙ্গে দেখা করার পর উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রবীণ এই আইনজীবী বলেন, ‘আমি আশা করি, সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এই নির্বাচনে বিএনপি অংশ না নিলে আবার ভুল করবে।’

রফিক-উল হক বলেন, ‘সালাহ উদ্দিন আটক হওয়ার পর তার স্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আমার বিশ্বাস তিনি এখনো বেঁচে আছেন। আইনশৃঙ্খলা বাহিনী তাকে খুব শীঘ্রই ফিরিয়ে দেবে।’ ৮ এপ্রিল শুনানিতে সালাহ উদ্দিনের পক্ষে সহায়তা করবেন বলেও জানান প্রবীণ এই আইনজীবী।

গত ১০ মার্চ সালাহ উদ্দিনের অন্তর্ধানের পর থেকে তার পরিবার ও বিএনপি অভিযোগ করে আসছে, গোয়েন্দা পুলিশই তাকে তুলে নিয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী সেই অভিযোগ নাকচ করে আসছে। আইনশৃঙ্খলা বাহিনীই সালাহ উদ্দিনকে নিয়ে গেছে দাবি করে তাকে ফেরত দেওয়া না হলে সরকারের ‘কঠিন পরিণতি’ হবে বলে হুঁশিয়ার করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সালাহ উদ্দিনের সন্ধান পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে ইতিমধ্যে স্মারকলিপি দিয়েছেন তার স্ত্রী হাসিনা। সালাহ উদ্দিনের খোঁজ চেয়ে উচ্চ আদালতে রিট আবেদনও করেছেন তিনি। এ বিষয়ে আগামী ৮ এপ্রিল হাইকোর্টে আবার শুনানির তারিখ রয়েছে।

সালাহ উদ্দিনের মতো নেতা নিখোঁজ হলে সাধারণ মানুষের কী হবে- সেই প্রশ্নও তোলেন রফিক-উল হক।



মন্তব্য চালু নেই