নির্বাচনী প্রচারণায় হিলারি এগিয়ে: ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার

নির্বাচনের মাত্র দুই সপ্তাহ বাকি থাকতে হিলারির চেয়ে পিছিয়ে থাকার কথা স্বীকার করেছে ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার। যদিও এখনো হেরে যাননি এবং এই পরিস্থিতি থেকেও জেতা সম্ভব বলে মন্তব্য করেছেন তিনি।

রিপাবলিকানদের শক্ত ঘাঁটি ইউটাহ এবং অ্যারিজোনা যেখানে প্রায় এক দশকের মধ্যে প্রথমবারের মতো জিতে যেতে পারে হিলারি ক্লিনটনের ডেমোক্র্যাট দল। খবর বিবিসির।

এই পরিস্থিতি প্রায় পুরো দেশজুড়েই। নির্বাচনের যখন মাত্র দুই সপ্তাহের মতো বাকি এমন অবস্থায় পিছিয়ে থাকার কথা স্বীকার করলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার কেল্যানি কনওয়ে।

তাঁর মতে হিলারি ক্লিনটনের কিছু বাড়তি সুবিধা রয়েছে। “তবে এখনি আমরা হাল ছেড়ে দিচ্ছি না, জানি এমন অবস্থা থেকেও জিতে যাওয়া সম্ভব”- বলে জানিয়েছেন কনওয়ে।

এমনকি নিজ দলের মধ্যেও তৈরি হচ্ছে বৈরি পরিস্থিতি। নিউহ্যাম্পশায়ারের রিপাবলিকান সিনেটর কেলি এওট সমর্থন উঠিয়ে নিয়েছেন ট্রাম্পের ওপর থেকে।

এখানে তিনি বলছেন যে, “আমি ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিচ্ছিনা। তার কথা এবং কাজের ওপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নিয়েছি”।

কেলি-র এই সিদ্ধান্ত প্রভাব ফেলছে সেখানকার অন্যান্য রিপাবলিকান সমর্থকদের ওপরেও।

নিউহ্যাম্পশায়ারের একটি প্রভাবশালী পত্রিকা শত বছরের প্রথা ভেঙ্গে এবার তাদের সমর্থন আর দিচ্ছেন না রিপাবলিকান দলকে। কারণ হিসেবে নিউহ্যাম্পশায়ার ইউনিয়ন লিডারএর প্রকাশক জো ম্যাককুইড বললেন, “আমি মনে করি এবার সঠিক কাজটিই করছি। এর ফলে আমাদের ক্ষতি স্বীকারও করতে হতে পারে।”

শেষ জনমত জরিপ অনুযায়ী ৪৭ শতাংশ মানুষের সমর্থন রয়েছে সাবেক রাষ্ট্রপতি বিল ক্লিনটনের স্ত্রীর ক্ষেত্রে। তার প্রচার সংস্থার হিসেব অনুযায়ী এবার সবচেয়ে বেশী ভোটার তাদের মত জানাতে আসবে ৮ নভেম্বরের নির্বাচনে।



মন্তব্য চালু নেই