হাঁফ ছেড়ে বাঁচল মালয়েশিয়া

নিরাপদে ফিরল ফ্লাইট এমএইচ ১৯২

অবশেষে হাঁফ ছেড়ে বাঁচল কুয়ালালামপুরবাসী। গত মাসে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ৩৭০ এর ২৩৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ হওয়ার ক্ষত এখনো টাটকা দেশটির মানুষ ও কর্তাব্যক্তিদের মনে। তারওপর রোববার উড্ডয়নের পর মাঝ আকাশে যান্ত্রিক গোলোযোগে বিপদে পড়ে দেশটির আরেকটি বিমান ফ্লাইট ১৯২। আর সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ চমকের মতো খবর ছড়িয়ে যায় পুরো মালয়েশিয়ায়। উদ্বেগ আর উৎকণ্ঠা ঘিরে ধরে সবাইকে। কিন্তু অবশেষে ১৫৯ জন যাত্রীসহ মোট ১৬৬ জনকে নিয়ে সুরক্ষিতভাবেই কুয়ালালামপুর ল্যান্ড করে এমএইচ ১৯২।

মালয়েশিয়া এয়ারলাইন্স জানায়, এম এইচ ১৯২ বিমানটি কুয়ালালামপুর থেকে ভারতের বেঙ্গালোর যাচ্ছিল। কিন্তু টেক অফ করার সময় বিমানটির চাকা ফেটে যায়। তার জেরেই ঘটে বিপত্তি। মাঝআকাশে বিমানটি বিপদগ্রস্ত হয়ে পড়ে। মালয়েশিয়ান এয়ালাইন্স তাদের এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তার খাতিরেই বিমানটিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ফেরত আনতে হয়।

জানা যায়, উদ্বেগ-উৎকণ্ঠার অবসান ঘটিয়ে সোমবার মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ১৯২ কুয়ালালামপুরের মাটি স্পর্শ করে স্থানীয় সময় রাত ২টা নাগাদ। এর আগে উড্ডয়নের পর ল্যান্ডিং গিয়ারের যান্ত্রিক গোলযোগের জন্যই টেক অফে সমস্যা হয়েছিল বলে টুইটারে জানিয়েছিল মালয়েশিয়ান এয়ালাইন্স।

গত ৮ মার্চ এই মালয়েশিয়ান এয়ারলাইন্সেরই বিমান এম এইচ ৩৭০ কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে মাঝ আকাশ থেকে উধাও হয়ে যায়। সেই বিমানের খোঁজ এখনো মেলেনি। তাই নতুন করে মালয়েশিয়ান এয়ালাইন্সের এমএইচ ১৯২ ফ্লাইটটি যান্ত্রিক গোলযোগে পড়েছে শুনেই আশঙ্কিত হয়ে পড়েছিলেন বিমানের যাত্রীদের পরিবারবর্গ। প্রসঙ্গত, এই বিমানে অধিকাংশ যাত্রীই ছিলেন ভারতীয়।



মন্তব্য চালু নেই