নিজ নেতাকর্মীদের হাতে ছাত্রলীগ নেত্রী লাঞ্চিত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিয়োগ না দেয়ার দাবীতে সাধারন শিক্ষার্থীর ব্যানারে আন্দোলন করছিল শিক্ষার্থীরা। গত এক সপ্তাহে যাবত এ আন্দোলন করে আসছিল বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তাদের বিভিন্ন ভাবে বাধা প্রদান করছিল ও সাধারন শিক্ষার্থীদের হুমকি দিয়ে আসছিল। একজন প্রতিবাদী হিসেবে আন্দোলনকারী সাধারন শিক্ষার্থীদের নেতৃত্বে দিয়ে আসছিল নজরুল বিশ্ববিদ্যালয়ের দোলনচাপা হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইসমাত জাহান হিমি। বৃহস্পতিবার দুপুরে আন্দোলনকারী সেই ছাত্রলীগ নেত্রীর উপর দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করে আহত করে। খবর পেয়ে প্রক্টরিয়াল বডির শিক্ষকবৃন্ধ এসে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, আন্দোলনের নেতৃত্বদানকারী ছাত্রলীগ নেত্রী হিমি তার বিভাগীয় কাজ শেষ করে ক্যাফেটরিয়ার সামনে আসতেই ছাত্রলীগের নেতাকর্মীরা বাকবিতন্ডায় জড়িয়ে পরে এবং বাজে গালমন্দ শুরু করে। এক পর্যায়ে পুর্বপরিকল্পিত ভাবে দা, হকিষ্টিক নিয়ে ছাত্রলীগ তার উপর অতর্কিত হামলা চালায় এতে হিমি শারীরিক লাঞ্চিত হয়। পরে প্রক্টর জাহিদুল কবীর ও শিক্ষকরা টের পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে প্রশাসনিক ভবনে নিয়ে আসে।

এ ব্যাপারে জানতে চাইলে দোলনচাপা হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইসমাত জাহান হিমি বলেন, আমি ক্লাশ থেকে বের হয়ে ক্যাফেটরিয়ায় বসতেই ছাত্রলীগের নেতাকর্মীরা সভাপতি সাধারন সম্পাদকের উপস্থিতিতে আমার উপর হামলা করে। আমরা সাধারণ শিক্ষার্থীরা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ না দেয়ার ব্যাপারে আন্দোলন করছিলাম। এতদিন ছাত্রলীগের রাজনীতি করার পরেও তাদের হাতে অসম্মানি হওয়াটা আমার খুব কষ্টের বিষয়। আমি নিজের নিরাপত্তা নিয়ে এখন চিন্তিত।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারন সম্পাদক আপেল মাহমুদ জানান, নিজেদের মধ্যে একটু তর্ক বিতর্ক হয়েছে তবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, আমরা রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় হট্টগোল দেখে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতেই আমরা হিমি নিয়ে এসে হলে পাঠিয়ে দেয়।



মন্তব্য চালু নেই