নিউইয়র্কে ভয়াবহ তুষার ঝড়ের আশঙ্কা (ভিডিওসহ)

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও বোস্টনে ভয়াবহ তুষার ঝড়ের আশঙ্কা প্রকাশ করেছে দেশটির আবহাওয়া বিভাগ। এক পূর্বাভাসে আবহাওয়া বিভাগ বলেছে, সোমবার বিকেল থেকে মঙ্গলবার পর্যন্ত শহর ‍দু’টিতে ব্যাপক তুষার ঝড় হতে পারে।

খবরে বলা হয়েছে, ইতোমধ্যে তুষারপাত শুরু হয়েছে। দেশটির আবহাওয়া বিভাগ বলছে, ৯০ সেন্টিমিটার (তিন ফুট) পর্যন্ত তুষারপাত হতে পারে। নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিয়ো এক সংবাদ সম্মেলনে ১৮৭২ সাল থেকে ১০টি গুরুত্বপূর্ণ তুষার ঝড়ের তালিকা তুলে ধরে বলেছেন, শহরটির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ তুষারপাতের ঘটনা ঘটতে পারে।

সংবাদ সম্মেলনে তিনি নিউইয়র্কের বাসিন্দাদের আগের যেকোনো সময়ের চেয়ে বেশী প্রস্তুতি নিতে বলেন। ইতোমধ্যে অনেকেই খাদ্য, পানিসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সংরক্ষণ করতে শুরু করেছেন বলে জানা গেছে। ২০০৬ সালে নিউইয়র্কে সবচেয়ে বড় তুষার ঝড়ের ঘটনা ঘটেছিল। ওই সময় ৭০ সেন্টিমিটার তুষারপাত হয়েছিল।

এদিকে, ফিলাডেলফিয়া থেকে মেইন রাজ্য পর্যন্ত ব্যাপক তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। ইতোমধ্যে সোমবার ১৮০০ এবং মঙ্গলবারের ১৬০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। কারণ নিউইয়র্ক, বোস্টন ও ফিলাডেলফিয়ার বিমানবন্দরে ইতোমধ্যে তুষারপাতের প্রভাব পড়েছে। সূত্র : বিবিসি।



মন্তব্য চালু নেই