নারী বেচার বাজার! (ভিডিও)

ব্যাভিচারের চূড়ান্ত সীমায় পৌঁছে গেছে ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা। এবার তারা নারী বেচার বাজার বসিয়েছে। ইরাক ও সিরিয়া থেকে ধরে জিম্মি করা নারীদের বিক্রি করে দিচ্ছে আইএস।

এর আগে আটক করা নারীদের সঙ্গে জোর করে জঙ্গিদের বিয়ে দেওয়া হচ্ছিল। এতে রাজি না হওয়ায় দেড় শয়েরও বেশি নারীকে হত্যা করেছে জঙ্গিরা। এবার আর হত্যা নয়। নারীদের বিক্রি করে অর্থ জোগাড়ে নজর দিয়েছে আইএস। যারা জঙ্গিদের বিয়ে করতে সম্মত হচ্ছে, তাদের বিক্রি করা হচ্ছে না।

নারীতে প্রতি আইএসের নৃসংশতা এতটাই ভয়ঙ্কর হয়ে উঠেছে, অনেক নারী আত্মহত্যাও করছে। এর ফলে নতুন নতুন ফন্দি করে নারীদের নির্যতন করছে আইএস।

জিম্মি করা নারীদের একাধিকবার ধর্ষণও করেছে জঙ্গিরা। পরে তাদের বিয়ের প্রস্তাব দেওয়া হলে তাতে এসব নারীরা রাজি না হওয়ায় ‘পতিতা’ হিসেবে বিক্রি করে দেওয়া হচ্ছে তাদের।

ইরাকের একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে বলা হয়েছে, আইএসের প্রধান আল বাগদাদির হেফাজতে কয়েক শ নারী রয়েছে। তাদের সঙ্গে ক্রীতদাসীর মতো আচরণ করে সে। কেউ যদি তার বশ্যতা স্বীকার করতে রাজি না হয়, তবে তাকে চরম নির্যাতন সহ্য করতে হয়। শিরñেদ করে হত্যাও করা হয়। এবার যোগ হলো নারী বিক্রি করে দেওয়ার ঘটনা।

এ ছাড়া আইএসের একটি নারী ব্রিগেড রয়েছে। এর নাম ‘আল-খানসা’ ব্রিগেট। জিম্মি করা নারীদের অনেকে জীবন বাঁচাতে এই ব্রিগেডে যোগ দিচ্ছে। না হলে তাদের কপালে নেমে আসছে ভয়ঙ্কর নির্যাতন। হাতে রশি বা শিকল দিয়ে বেঁধে দলে দলে নারীদের দাঁড় করানো হচ্ছে বাজারে। সেখানে তাদের যৌনদাসী হিসেবে বিক্রি করে করা হচ্ছে।

এ সম্পর্কিত কাহিনিচিত্র তুলে ধরা হয়েছে ইউটিউবে। পাঠকদের জন্য একটি ভিডিও লিংক দেওয়া হলো।



মন্তব্য চালু নেই