নারী নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ, ঢাবি ভিসির পদত্যাগ দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘ছাত্রী-নারী নির্যাতন, শ্লীলতাহানী, আব্যাহত সন্ত্রাস, নৈরাজ্য এবং প্রশাসনের নির্লজ্জ নিরবতা’র প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঘোষিত কর্মসুচীর সর্মথনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ।

শনিবার সকাল সাড়ে আটটায় রাজধানীর বকশিবাজার মোড় থেকে শুরু হয়ে মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় সহ-সভাপতি আলমগীর হাসান সোহান।

মিছিলে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল হোসেন, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রনেতা রজিবুল ইসলাম, আবু ফয়সাল জিহাদ, মোঃ হোসেন, হাফিজুর রহমান, আল ইমরান রিপন, আনিসুর রহমান শামীম, আমিনুর রহমান, আলমগীর কবির, শফিকুল ইসলাম, মোতাসিম বিল্লাহ, হারুন, তৌহিদ, শামীম, শিমুল, রঞ্জু, জাহাঙ্গীর ইমন, ফারুক, প্রিন্স ঢাকা কলেজের মোহন, ইমরান, নয়ন, জাকির ঢাকা আলীয়া মাদ্রাসা শাখার ভারপ্রাপ্ত সভপতি রোকনুজ্জান ও শান্ত প্রমুখ।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে আলমগীর হাসান সোহান বলেন, “নববর্ষের দিনে টিএসসিতে ছাত্রী-নারী নির্যাতন ও শ্লীলতাহানীর ঘটনায় অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই নির্লজ্জ ভিসি এবং প্রক্টরের পদত্যাগ করতে হবে।”

তিনি বলেন, “একটি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সকল দোষীদের শাস্তি দিতে হবে। নয়তো সাধারণ ছাত্রদের সঙ্গে নিয়ে এই দালাল ভিসি, প্রক্টরকে টেনে হিছড়ে পদত্যাগে বাধ্য করা হবে। ”

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহসাংগঠনিক সম্পাদক উজ্জ্বল হোসেন, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক ও রজিবুল ইসলাম প্রমুখ।



মন্তব্য চালু নেই