নামেই হরতাল, জীবনযাত্রা স্বাভাবিক

রাজশাহী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালে কোনো প্রভাব নেই রাজশাহীতে।

বুধবার সকাল ৬টা থেকে এ হরতাল কর্মসূচি শুরু হলে নগরের প্রত্যাহিক জীবনযাত্রা চলছে স্বাভাবিক ছিলো। বরাবরের মত আজও হরতালের সমর্থনে মাঠে নামেনি বিএনপিসহ ২০ দলের কোনো নেতাকর্মী। এমন কি নগরীর কোথাও হরতালের সমর্থনে কোনো মিছিল হয় নি।

সকাল থেকে রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। তবে এর সংখ্যা অন্যদিনের তুলনায় কিছুটা কম। স্বাভাবিক রয়েছে আন্তঃজেলা রুটের বাস চলাচলও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্ট, মনিচত্বর, গোরহাঙ্গা রেলগেইট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় তীব্র যানজট দেখা গেছে। এ ছাড়া সব ধরণের হালকা যানবাহন চলাচল করছে নির্বিঘেœ।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপতক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোয়েন্দা শাখার সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, হরতালে নাশকতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি। শহরের স্পর্শকাতর স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন আছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।



মন্তব্য চালু নেই