নাগ-নাগিনীরা বিষাক্ত নিঃশ্বাস ফেলছে

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, ‘দেশে এখন হায়নারা ঘোরাঘুরি করছে। নাগ-নাগিনীরা বিষাক্ত নিঃশ্বাস ফেলছে। এরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার পায়তারা করছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’
সোমবার বিকেলে বাংলা একাডেমির কবি শামুসর রাহমান সেমিনার কক্ষে কবি রাসেল আশেকীর কবিতাগ্রন্থ ‘জয়সিঁড়ি’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এইচটি ইমাম বলেন, ‘১৯৭১ এবং ১৯৭৫-এর ঘাতকদের সঙ্গে এদের সুসম্পর্ক রয়েছে। এরা তালেবান ও আইএসএসের সঙ্গে আঁতাত করে দেশে অরাজকতা চালাচ্ছে। দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে মানুষকে পুড়িয়ে মারছে। মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করতে এদের প্রতিহত করতে হবে।’
কবি মোহাম্মদ নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং জয়সিঁড়ি কাব্যগ্রন্থটির কবি রাসেল আশেকী।
অনুষ্ঠানে জয়সিঁড়ি কাব্যগ্রন্থটি থেকে আবৃত্তি শিল্পীরা কবিতা আবৃত্তি করেন। কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে শান্তির প্রবেশ। বইটর প্রচ্ছদ এঁকেছেন চিত্রশিল্পী দেওয়ান মিজান।



মন্তব্য চালু নেই