নবীন বরণে ক্যাম্পাস মাতালো জাককানইবির লোকপ্রশাসন বিভাগ

মোঃ ওয়াহিদুল ইসলাম: নাচে গানে ক্যাম্পাস মাতালো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা। গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মুক্ত মঞ্চে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে দর্শকদের মন মাতিয়ে চোখ ধাঁধানো এক মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা উপহার দেয় উক্ত বিভাগের ৬ষ্ঠ-৭ম ব্যাচের শিক্ষার্থীরা।

গতকাল ৩ এপ্রিল (সোমবার) সামাজিক বিজ্ঞান অনুষদে বক্তৃতা ও নবীনদের বরণের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক শাহ্‌জাদা আহসান হাবিব এবং অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক হিসেবে ছিলেন প্রভাষক অলি উল্লাহ্‌।

দুই পর্বে সাজানো অনুষ্ঠানের প্রথম পর্বের পর বিভাগের ছাত্র-ছাত্রীরা বিভিন্ন রঙ্গের পোশাক পড়ে সেঁজে নাচে, গানে এবং ফ্যাশন শো এর মাধ্যমে পুরো ক্যাম্পাসে তাক লাগিয়ে দেয় । এসময় গানের তালে তালে কাউকে পাগলের মত নাচতে এবং লাফিয়ে লাফিয়ে নিজেদের আনন্দ প্রকাশ করতে দেখে যায়। সিনিয়র জুনিয়র শিক্ষার্থীদের সমান অংশগ্রহণে নেচে-গেয়ে পুরো ক্যাম্পাস মাতিয়ে তোলেন লোকপ্রশাসন বিভাগ।
প্রাণবন্ত নবীন শিক্ষার্থীদের এভাবেই জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নিল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের নবীনদের। এই নবীন বরণকে কেন্দ্র করে সমগ্র ক্যাম্পাসেই এক উৎসবমুখোর পরিবেশের সৃষ্টি হয়েছিলো।

অনুষ্ঠানের প্রথমার্ধে প্রধান অতিথি প্রফেসর ড. মোহীত উল আলম তার বক্তব্যে নবীন শিক্ষার্থীদের ছাত্র এবং শিক্ষা জীবনের কিছু গুরুত্বপূর্ণ কথার পাশাপাশি লোকপ্রশাসনের শিক্ষার্থীরা এই বিষয়ে অধ্যয়নের ফলে কি ধরনের সুযোগ সুবিধা পাবে সে বিষয়ে নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানের সমাপনি বক্তব্য রাখেন বিভাগের প্রভাষক অলি উল্লাহ্‌ তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে নবীনদের শুভেচ্ছার পাশাপাশি সমগ্র অনুষ্ঠান সফল ভাবে আয়োজন করার জন্য ৬ষ্ঠ ব্যাচের সকল শিক্ষার্থী এবং অন্যান্য ব্যাচের সকল শিক্ষার্থীসহ বিভাগের সকল শিক্ষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। পঞ্চম ব্যাচের পিয়াস, চতুর্থ ব্যাচের হিরক সিঙ্গারের আমার মন না চায়, পাগলা হাওয়া, গ্রামের নওজোয়ান সহ বেশ কিছু গান অনন্দের বাধ ভেঙ্গে দেয় সমগ্র ক্যাম্পাসে।

তারপর সর্বশেষ চমৎকার ফ্যশন সো তে পারফর্ম করে প্রথম, দ্বিতীয়, ৬ষ্ঠ, ৭ম ব্যাচের শিক্ষার্থীরা। ফ্যাশন সো’র কোরিওগ্রাফিতে ছিল ফাহিম । ফাহিম তাঁর ফ্যাশন টিমকে টাল মাতাল সব গানের ছন্দে ছনে পা মিলিয়ে অসাধারণ র্যাাম্প পরিবেশনা উপহার দেন।

অনুষ্ঠানে লোকপ্রশাসন বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী রাশেদ খান এবং মার্জিয়া সরকার।



মন্তব্য চালু নেই