আজ থেকে সচল হচ্ছে বেরোবির পরিবহন

নতুন দাবি আদায়ে ছাত্রফ্রন্টের মানববন্ধন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর আগামীকাল থেকে চালু হচ্ছে অলস পড়ে থাকা বাসগুলো।আজ এক মুঠোফোনে এ ব্যাপারটি নিশ্চিত করেন পুল পরিবহনের দায়িত্বে থাকা উপাচার্যের ব্যাক্তিগত সেক্রেটারি আলী হাসান।

এ দিকে পরিবহন সংকট নিরসনে নতুন বাসচালু এবং ওভার ব্রিজ নির্মানসহ তিন দফা দাবি আদায়ে আজ মানববন্ধন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাখা।

২০ দলীয় ঐক্যজোটের গত ৬ জানুয়ারি থেকে ১৩ এপ্রিল পর্যন্ত টানা অবরোধ আর হরতালে ভাঙচুর এড়াতে বন্ধ রাখা হয়বিশ্ববিদ্যালয়ের পরিবহনগুলো। অবশেষে ১৪ এপ্রিল অবরোধ তুলে নিলে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের গাড়ি-বাস চালু করতে বিভিন্ন গণমাধ্যমে শিক্ষার্থীদের কষ্ট ও ক্ষোভ প্রকাশিত হয়।এরই পরিপ্রেক্ষিতে আজ থেকে পরিবহন চালুরর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল সাড়ে ৯টা এবং বিকেল সাড়ে ৩ টায় দুটি শিফটে এ পরিবহনগুলো চলবে বলে জানান উপাচার্যের ব্যাক্তিগত সেক্রেটারি।

তবে পরিবহন সংকট নিরসনে নতুন বাস আমদানি, দীর্ঘ প্রায় চার মাস ধরে পরিবহন না চলায় ঐ মাসগুলোর শিক্ষার্থীদের পবিহন ফি ফিরিয়ে দেওয়া অথবা পরের চার মাসের পরিবহন ফি মওকুফ দাবি এবং বিশ্ববিদ্যালয়ে ভার্সিটি মোড়(পার্কের মোড়) এবং ১নং গেইটের সামনে লোক চলাচলের জায়গায় দুটি ওভার ব্রিজ নির্মাণ করার জন্য আজ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করার কথা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। এর আগে গত ৮মার্চ বেশ কিছু দাবি আদায় দাবিতে প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছিল এই সংগঠন।

এ দিকে ১৪ এপ্রিল অবরোধ তুলে নেওয়ার পরও পরিবহন চালু না করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে মেডিকেল মোড়, শাপলা থেকে আসা শিক্ষার্থীরা।আজ এক শিক্ষার্থী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ক্লাস চলছে কিন্তু পরিবহন চলছে না।এতে আমাদের দৈনিক ২০/২৫ টাকা করে যাচ্ছে। আমাদের কাছে প্রতিমাসে পরিবহন বাবদ ফি ৫০ টাকা করে ফি নেওয়া হচ্ছে অথচ আমরা কষ্ট করে অটোতে আসছি।এ শিক্ষার্থী শীঘ্রই অলস পড়ে থাকা বাসগুলো চালু করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

উল্লেখ্য যে, প্রতিমাসে পরিবহন বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ৫০ টাকা ,কর্মচারিদের কাছ থেকে ১০০ টাকা, কর্মকর্তাদের কাছ থেকে ১৫০ এবং শিক্ষকদের থেকে ২০০ টাকা করে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলাচলের জন্য চারটি বাস,কর্মকর্তাদের জন্য একটি বাস এবং শিক্ষকদের চলাচলের জন্য দুইটি বাস রয়েছে।তবে কর্মচারিদের যাতায়াতের জন্য এখনো পর্যন্ত কোনো পরিবহন নেই।



মন্তব্য চালু নেই