দ্বিধায় ‘ফিফটি শেডস অফ ডার্কার’

বেশ সোরগোল করেই ঘোষণা হয় ‘ফিফটি শেডস অফ ডার্কার’ ছবির। সেনসেশনাল ‘ফিফটি শেডস অফ গ্রে’ ছবির সিক্যুয়াল তৈরী নিয়ে অভিনয় শিল্পী, কলাকুশলী এবং দর্শক- কারো আগ্রহ কম ছিলনা। তবে এখন শোনা যাচ্ছে, লেখক ও পরিচালকের দ্বিমতের কারনে অনিশ্চিত এ ছবির ভবিষ্যৎ।

প্রথম ছবির সাফল্যের আগেই সিক্যুয়ালের কথা ভেবে রেখেছিলেন পরিচালক স্যাম ট্রেলার জনসন। ই. এল জেমসের আরও একটি গল্প অনুযায়ী চুক্তি সই করিয়ে রেখেছিলেন ‘ফিফটি শেডস অফ গ্রে’ ছবির পাত্র পাত্রী ডাকোটা ও ডরনানকে। প্রাথমিক প্রস্তুতি শেষে হঠাৎ করেই পরিচালক ট্রেলর অফিশিয়ালি জানিয়েছেন দিয়েছেন তিনি এই ছবির আর সিক্যুয়াল তৈরি করবেন না।

জানা গেছে, লেখক জেমস চান তার লেখা গল্পটাই হুবহু অনুকরণ করা হোক রূপালী পর্দায়। কিন্তু ট্রেলার তা চান না, পরিবর্ধন পরিমার্জন করে নতুন এক আঙ্গিক সৃষ্টির ইচ্ছা তার। আর সেই সৃষ্টি হয়েছে মতভেদের। মনোমালিন্যের মাত্রা বাড়তে থাকলে প্রযেক্ট থেকে নিজেকে সরিয়ে নেন ট্রেলর।

‘ফিফটি শেডস অফ গ্রে’ ছবিতে অনেকগুলো যৌনদৃশ্যে অংশ নিয়েছেন ডরনান ও ডকোটা। নন্দিত এবং নিন্দিত এই ছবিটি করে পরিচিতি লাভ করেছেন তারা। তবুও এই সিক্যুয়ালে অভিনয় নিয়ে পদে পদে বাঁধা অতিক্রম করেছেন এই দুই অভিনয় শিল্পী। ডারনানকে এই সিক্যুয়ালে অভিনয় করতে দিতে রাজি ছিলেন না তার স্ত্রী। ওদিকে একই কারণে ডকোটার দীর্ঘদিনের সম্পর্কও ভেঙে গিয়েছে। কারণ অবশ্যই এই ছবির যৌনতা।

এতো প্রতিকূলতা জয় করার পরে ছবিটি বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনায় মুষড়ে পড়েছেন তারা। শোনা গেছে, তারা নাকি ব্যক্তিগত সাক্ষাৎও করেছেন পরিচালকের সঙ্গে। দেখা যাক- কি হয় ছবিটির ভাগ্যে।  50



মন্তব্য চালু নেই