দেশ চরম অনিশ্চয়তার দিকে যাবে : বিএনপি

সরকার দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ ও বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

এই ‘নির্যাতনের পথ’ থেকে পিছপা না হলে দেশ আরো চরম অনিশ্চয়তার দিকে ধাবিত হবে বলেও মনে করছে দলটি।

রোববার এক বিবৃতিতে দলের সহদপ্তর সম্পাদক আসাদুল করিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই কথা বলেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার গণতান্ত্রিক আচার-আচরণ ত্যাগ করে অগণতান্ত্রিক পন্থায় একপেশে নীতিতে দেশ শাসন করছে। সারাদেশে বিরোধীদলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতারের পাশাপাশি চলছে হত্যা ও গুম। বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা এবং নির্যাতন নিপীড়ন চালিয়ে বিএনপিকে কোন ক্রমেই ধ্বংস করা যাবে না।’

বিএনপির এই মুখপাত্র অভিযোগ করেন, পটুয়াখালী সদর উপজেলায় মাসুদ মাদবর নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় জেলা বিএনপির সহ-সভাপতি মাকসুদ আহমেদ বায়েজিদ পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রব হাওলাদার ও আরেক নেতা শাহ আলম কাজীকে অন্যায়ভাবে আসামী করা হয়েছে। রিপন এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপির মুখপাত্র অবিলম্বে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

অপর এক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী বলেন, ‘সম্পূর্ণ পরিকল্পিত ও অসৎ উদ্দেশ্যে এবং ষড়যন্ত্রমুলকভাবে জেলা বিএনপির সিনিয়র নেতাদের নামে মামলা দায়ের করা হয়েছে।’

তিনি অবিলম্বে উপরোক্ত জেলা বিএনপির তিন নেতার নাম মিথ্যা মামলা থেকে প্রত্যাহারের জোর দাবি জানান।



মন্তব্য চালু নেই