‘দেশে গণতন্ত্রের সুবাতাস বইতে শুরু করেছে’

গণতন্ত্রের প্রধান উপাদান নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি নির্বাচনের ঘোষণা দেওয়ায় দেশে গণতন্ত্রের সুবাতাস বইতে শুরু করেছে। ‘গণতান্ত্রিক সুবাতাস’ বজায় রাখতে বিএনপিসহ সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

একই সঙ্গে তিনি বিএনপির সকল কর্মসূচী প্রত্যাহারেরও আহ্বান জানান।

ঢাকা শিশু হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শনিবার দুপুরে তিনি এ সব কথা বলেন। সম্প্রসারিত টিকাদান কর্মসূচীতে (ইপিআই) নিউমোকক্কাস কনজুগেট ভ্যাকসিন (পিসিভি) ও ইনেকটিভেটেড পোলিও ভ্যাকসিন (আইপিভি) টিকা দুটির সংযোজন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুই শিশুকে পিসিভি ও আইপিভি টিকা দেওয়ার মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী এই কার্যক্রম উদ্বোধন করেন।

বিএনপিসহ সকল বিরোধী দলের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সিটি নির্বাচন ঘোষণার মাধ্যমে যে সুযোগ তৈরি হয়েছে আপনারা তা গ্রহণ করুন। নতুন সরকারের স্থানীয় নির্বাচনের মধ্য দিয়েই নির্বাচনী আমেজ শুরু হয়েছে। এর মধ্য দিয়েই পর্যায়ক্রমে ২০১৯ সালের জাতীয় নির্বাচন করা হবে।’

সকল ধরনের কর্মসূচী প্রত্যাহার করে নির্বাচনে জনগণকে জনমত দেওয়ার সুযোগ করে দিতে বিএনপির প্রতি আহ্বান জানান তিনি।

‘সুস্থ জাতি ও সুস্থ মানুষ ছাড়া জাতি এগিয়ে যেতে পারে না’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘অনেক ক্ষেত্রেই আমরা এগিয়ে গেছি। রাজনৈতিক সুস্থিরতা থাকলে আরও এগিয়ে যাওয়া সম্ভব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক, জাতীয় অধ্যাপক ড. এম আর খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদফতরে মহাপরিচালক মো. নূর হোসেন তালুকদার, ঢাকা শিশু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. মঞ্জুর হোসেন, বাংলাদেশে নিযুক্ত ইউনিসেফের প্রতিনিধি এ্যাডওয়ার্ড, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ড. জয়ন্ত প্রমুখ।



মন্তব্য চালু নেই