দেশে আনা হলো র‌্যাব গোয়েন্দা প্রধানকে

সিলেটে জঙ্গি আস্তানা ঘিরে অভিযানের সময় বোমা হামলায় গুরুতর আহত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে সিঙ্গাপুর থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে একটি এয়ার অ্যাম্বুলেন্স তাকে নিয়ে কুর্মিটোলা বিমানবন্দরে নামে। তারপর লেফটেন্যান্ট কর্নেল আজাদকে সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়।

র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, “আবুল কালাম আজাদের অবস্থা অপরিবর্তিত রয়েছে। এই অবস্থা তাকে দেশে নিয়ে এখনকার দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা চালাতে হবে।”

তিনি জানান, বিষয়টি নিয়ে আবুল কালাম আজাদের স্বজনদের সঙ্গে আলোচনা করে তাদের সম্মতিতেই লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত হয়।

সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে ‘অপারেশন টোয়াইলাইট’ নিয়ে শনিবার সন্ধ্যার পর সেনাবাহিনীর পক্ষ থেকে ব্রিফিং করা হয়। ব্রিফিং শেষ হওয়ার কয়েক মিনিট পরই ব্রিফিংস্থলের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে দুই পুলিশ কর্তকর্তাসহ ৬ ব্যক্তি নিহত হন। আহত হন লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদসহ আরো প্রায় ৪০ জন।

আহত আজাদকে প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য সেই রাতেই বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে তাকে ঢাকায় এনে সিএমএইচে ভর্তি করা হয়।

রোববার রাত সাড়ে ৮টার দিকে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন তিনি।



মন্তব্য চালু নেই