গণ বিশ্ববিদ্যালয় ও গণ স্বাস্থ্য কেন্দ্র পরিবারের শোক প্রকাশ

দেশের বিশিষ্ট সার্জন অধ্যাপক ডা. জহুরুল মওলা চৌধুরী আর নেই

গণ বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক ডেন্টাল কলেজের প্রিন্সিপাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অনুষদের সাবেক ডিন ও ঢাকা মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল সার্জন প্রফেসর ডা. জহুরুল মওলা চৌধুরী আর নেই।

১৪ ফেব্রুয়ারি দুপুর পৌনে দুইটায় সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শেষ বর্ষের পেশাগত পরীক্ষা গ্রহণকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ————–রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

প্রফেসর ডা. জহুরুল মওলা চৌধুরী ১৯৬২ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৬৮ সালে এডিনবরা থেকে এফআরসিএস ডিগ্রি লাভ করেন।

লীডস বিশ্ববিদ্যালয়ে দেড় বছর ইউরোলজিতে প্রশিক্ষণ গ্রহণ করেন। ১৯৭২ সালে তিনি এসোসিয়েট প্রফেসর হিসেবে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও পরবর্তীতে প্রফেসর হিসেবে চট্টগ্রাম মেডিকেল কলেজে কর্মরত থাকার পর ১৯৯০ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজে প্রিন্সিপাল হিসেবে নিয়োজিত ছিলেন।

unnamed
ডা. জহুরুল মওলা চৌধুরী

২০১৩ সালের জুন মাসে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে প্রফেসর হিসেবে যোগদান করে একই বছরের সেপ্টেম্বর মাস থেকে পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন এবং একইসঙ্গে ২০১৪ সালের জানুয়ারি মাস থেকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক ডেন্টাল কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

গণ বিশ্ববিদ্যালয় ও গণ স্বাস্থ্য পরিবারের পক্ষ থেকে তাঁর মৃত্যুতে শোক প্রকাশের পাশাপাশি জানানো হয়, দেশ একজন সৎ, নির্লোভ, দেশপ্রেমিক দক্ষ সার্জন কে হারিয়েছে। একই সঙ্গে গণ বিশ্ববিদ্যালয় হারিয়েছে একজন শুভাকাঙ্খী, পরামর্শদাতা ও সুহৃদ ব্যক্তিত্বকে। এই ক্ষতি সহজে পুরণ হবার নয়।

বিশিষ্ট সার্জন প্রফেসর ডা. জহুরুল মওলা চৌধুরীর মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্র পরিবার ও গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) গভীরভাবে ব্যথিত ও শোকার্ত।

গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্র পরিবারের পক্ষ থেকে তাঁর রুহের মাগফিরাত কামনা করা হয় এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে।



মন্তব্য চালু নেই