দেশের চেয়ে ভারতে বেশি জনপ্রিয় শাকিব খান?

দুই দশক যাবৎ বাংলা চলচ্চিত্রে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছেন সুপারস্টার শাকিব খান। তার নামের উপরেই ধুঁকে মরা বাংলার গ্রাম গঞ্জের প্রেক্ষাগৃহগুলোতে ভিড় জমাতো মানুষ। কিন্তু একই চেহেরার শাকিবকে দেখতে দেখতে কিছুটা একগুয়েমি এসে গিয়েছিল মানুষের। মাঝখানে এমন হলেও চলচ্চিত্রে আবার ভরসার নাম হয়ে উঠছেন শাকিব খানই! গেল বছরে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’তে অভিনয় করে পাল্টে গেছেন শাকিব! দেশের গণ্ডি পেরিয়ে তিনি এখন ভারতেও তুমুল জনপ্রিয় হয়ে উঠছেন!

হ্যাঁ। বাংলাদেশের চেয়ে পশ্চিম বাংলায় তুমুল জনপ্রিয় হয়ে উঠছেন শাকিব খান। বিশেষ করে যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ দিয়ে তিনি পৌঁছে গেছেন ভারতীয় বাংলা ভাষাভাষি মানুষের কাছাকাছি। আর তাইতো শাকিব খানও জোড় দিয়েছেন যৌথ প্রযোজনার ছবির দিকেই। তা না হলে টানা দেড় মাস কলকাতায় শ্যুটিং করে আসার এক সপ্তাহের মাথায় ফের কলকাতায় উড়ে যাচ্ছেন দেশের শীর্ষস্থানীয় এই অভিনেতা!

গেল সপ্তাহের রোববারে টানা দেড়মাস ‘নবাব’ ছবির শ্যুটিং শেষে কলকাতা থেকে দেশে ফেরার এক সপ্তাহ যেতে না যেতেই ফের কলকাতায় উড়ে যাচ্ছেন শাকিব খান। ১৬ জানুয়ারি সোমবার তিনি পশ্চিমবঙ্গের নদীয়ায় দুই দিন দুটি শোতে অংশ নেবেন বলে উড়ে যাচ্ছেন। এছাড়াও আসছে ২৯ জানুয়ারি আসাম এবং ৩০ জানুয়ারি কলকাতা ও ৩ ফেব্রুয়ারি মেদিনীপুরেও অনুষ্ঠানে অংশ নিবেন তিনি।

পশ্চিম বাংলার বিভিন্ন অঞ্চলের মানুষেরা শাকিবকে নাকি খুব শ্রদ্ধার চোখেও দেখেন। বাংলাদেশের অভিনেতা হিসেবে নয়, একেবারে ঘরের অভিনেতার মতো তাদের আচরণ। আর এসবে অনুপ্রাণিত হয়ে দেশের দর্শকদের কথা না ভেবেই নাকি এতো ঘনঘন কলকাতায় যাতায়াত করছেন শাকিব। অন্তত নিন্দুকেরা এমনটাই বলে থাকেন!

তবে সবকিছুর পরও বলা যায়, বদলে গেছেন শাকিব খান। অভিনয়েও এসেছে পরিপক্কতার ছাপ। ভালোভাবে ঠিকঠাক শাকিব খানকে উপস্থাপন করতে পারলে তার নিয়মিত দর্শক ছাড়িয়ে যে বাংলার মধ্যবিত্তরাও সিনেমা হলে যায় তার প্রমাণ গেল বছরে ‘শিকারি’ ছবিটি।

আর এইসব কারণেই অনেকের ধারণা শাকিব খানের ক্যারিয়ারে সেরা বছর হতে পারে ২০১৭ সাল! কারণ এই বছরে ভালো নির্মাণে, ভিন্ন ভিন্ন লুকে, ভিন্ন গল্পের ছবি নিয়ে আসতে চলেছেন তিনি। এরমধ্যে কলকাতা-ঢাকার যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’, অপারেশন অগ্নিপথ এবং সত্তা নামের তিনটি ছবি নিশ্চিত। আর এইসব ছবির মধ্য দিয়ে কলকাতার মানুষের আরো কাছাকাছি চলে যাবেন শাকিব, এমনটাই মনে করছেন অনেকে!



মন্তব্য চালু নেই