দেশকে অস্থিতিশীল করতে বাধ্য করবেন না : সরকারকে কাজী জাফর

সরকারের প্রতি আহ্বান জানিয়ে জাতীয় পার্টির (জাফর) সভাপতি কাজী জাফর আহমদ বলেছেন, ‘প্রতিবাদের স্বাভাবিক ভাষা প্রয়োগে বাধা দিয়ে দেশকে অস্থিতিশীল করতে আমাদের বাধ্য করবেন না।’

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দল আয়োজিত এক তরুণ সমাবেশে তিনি এ কথা বলেন।

কাজী জাফর বলেন, আধিপত্যবাদীরা শক্তের ভক্ত নরমের যম। তাই বিএনপি লংমার্চ শুরু করার সঙ্গে সঙ্গেই তিস্তায় পানির প্রবাহ বাড়িয়ে দিয়েছিল। এই সরকার ভারতের পদলেহী সরকার, তাদের কারণেই তিস্তা চুক্তি হয়নি। এই সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব খর্ব করছে।

তিনি বলেন, ভারতের নির্বাচনে বাংলাদেশের জন্য তাৎপর্য রয়েছে। সেখানে কংগ্রেসের পরাজয়ে অভিভাবকহারা হয়ে পড়ছে আওয়ামী লীগ। সরকারের পরিবর্তনের সঙ্গে সঙ্গে অনেক ক্ষেত্রে নীতিরও পরিবর্তন হয়। ভারতে সরকার পরিবর্তনে গুণগত পরিবর্তন না হলেও পরিমাণগত পরিবর্তন হবে।

জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামী লীগের কটূক্তির প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তার ঘোষণা শুনেই আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। তখন শেখ মুজিব কোথায় ছিলেন? আর এই চিরন্তন সত্য আগামী ৫০ বছর পরে হলেও ইতিহাসে প্রতিষ্ঠিত হবে।’

এরশাদকে জাতীয় বেইমান আখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমরা জাতীয় বেইমানকে দল থেকে বহিষ্কার করেছি।’

কাজী জাফর বলেন, এই সরকার ভন্ডামি করে তামাশার নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। ১৯৭৫ সালেও সব রাজনৈতিক দল এবং গণমাধ্যম নিষিদ্ধ করে বঙ্গবন্ধু একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। এবার তার কন্যা শেখ হাসিনাও ৫ জানুয়ারি মাত্র ৫ ভাগ লোকের সমর্থন নিয়ে ক্ষমতা দখল করে বাকশালী শাসন প্রতিষ্ঠা করেছেন।

সংগঠনের সভাপতি রাব্বি আহমেদ শুভর সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহিলা দলেন সভানেত্রী নুরে আরা সাফা, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, আবদুল বারী ড্যানি, রাজীব আহমেদ প্রমুখ।



মন্তব্য চালু নেই