দেবহাটা সীমান্তের বিপরীতে হাসনাবাদ ক্যাম্পে বিজিবি এবং বিএসএফ পতাকা বৈঠক

৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, নীলডুমুর এর অধীনস্থ দেবহাটা বিওপির বিপরীতে প্রতিপক্ষ ৩ বিএসএফ ব্যাটালিয়নের সাথে ভারতের হাসনাবাদ ক্যাম্পে বিজিবি এবং বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক গতকাল সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠিত হয়।

উক্ত বৈঠকে ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষে পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ খালেদ বিন ইউসুফ এর নেতৃত্বে ০৩ জন স্টাফ অফিসারসহ বিভিন্ন পদবীর ০৯ জন এবং ৩ বিএসএফ ব্যাটালিয়ন, টাগোরভিলা, কলকাতা এর কমান্ড্যান্ট শ্রী কে এম প্রাসাদ এর নেতৃত্বে ০২ জন ষ্টাফ অফিসারসহ বিভিন্ন পদবীর ০৮ জন বিএসএফ সদস্য অংশগ্রহণ করেন।

বৈঠক সূত্র জানায়, উক্ত সভায় আনুষ্ঠানিক কোন আলোচ্যসূচী ছিল না তবে অধিনায়ক, ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক কৈখালী বিওপি হতে কাঁচিকাটা পর্যন্ত বিজিবি-বিএসএফ যৌথভাবে নৌকাযোগে টহল করার বিষয়ে পয়েন্ট উত্থাপন করেন। প্রতিউত্তরে কমান্ড্যান্ট, ৩ বিএসএফ ব্যাটালিয়ন এ বিষয়ে একমত পোষণ করেন।

এছাড়াও উক্ত সভায় উভয় পক্ষের সীমান্তের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। উক্ত সভা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয় পক্ষের মধ্যে মতবিনিময় ও আলোচনা শেষে পরস্পরের মধ্যে শুভেচ্ছা নিদর্শন স্বরুপ উপহার সামগ্রী বিনিময় করা হয়। বিজিবি ও বিএসএফ কর্তৃপক্ষ তাদের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পূর্বের ন্যায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

আগামী দিনগুলোতে উভয় দেশের সীমান্তে যাতে শান্তি বজায় থাকে এবং আন্তঃ সীমানা সমস্যা সমূহ পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধান করা হয় সেই আশাবাদ ব্যক্ত করে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক সমাপ্ত হয়।



মন্তব্য চালু নেই