সাতক্ষীরার কিছু খবর :

দেবহাটায় সাবেক শিক্ষা কর্মকর্তা আব্দুর রশীদের স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

দেবহাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে সখিপুর হাসপাতাল ঈদগাহ ময়দানে বৃহষ্পতিবার দুপুরে বাদ যোহর সাবেক উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রশীদ এবং উপজেলার প্রয়াত সকল শিক্ষক/শিক্ষিকার স্মরনে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দেবহাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক খায়রুল ইসলমের সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কাশেম। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে দেবহাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন, সাবেক সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, দেবহাটা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহাগ হোসেন ও সমাজসেবক সরদার আমজাদ হোসেন। আলোচনা সভা শেষে মরহুম আব্দুর রশীদ, দেবহাটার সুশীলগাতী প্রাইমারী স্কুলের সাবেক সহকারী শিক্ষক সৈয়দ আবুল কালাম সহ সকল প্রয়াত শিক্ষক/শিক্ষিকার স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ আফছার আলী। এসময় উপজেলায় কর্মরত সকল স্কুলের শিক্ষক/শিক্ষিকামন্ডলী উপস্থিত ছিলেন।

দেবহাটা হাইস্কুলের ৬ষ্ঠ শ্রেনীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
দেবহাটা সদরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দেবহাটা বিবিএমপি ইনষ্টিটিউশান (মডেল) হাইস্কুলে প্রথমবারের মত ৬ষ্ঠ শ্রেনীর ভর্তি পরীক্ষা বৃহষ্পতিবার অনুষ্ঠিত হয়েছে। স্কুলের পরিচালনা পর্ষদের বর্তমান সভাপতি দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনম তরিকুল ইসলামের নির্দেশনায় এবং প্রধান শিক্ষক মদন মোহন পাল ও সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলামের পরিচালনায় উক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। স্কুলটির ফলাফল সন্তোষজনক এবং শিক্ষার পরিবেশ অত্যন্ত সুন্দর হওয়ার কারনে বর্তমানে স্কুলটির ছাত্র-ছাত্রী ভর্তির পরিমান অনেক বেশী। এ বছর ১৪৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার কারনে প্রাথমিক যাচাইকরনের লক্ষ্যে এবং মেধার ক্রম অনুযায়ী যোগ্যতা নির্বাচনের জন্য উক্ত ভর্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে বলে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে। পরীক্ষা চলাকালীন প্রধান শিক্ষক মদন মোহন পাল ও সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সহ স্কুলের সকল শিক্ষক/শিক্ষিকামন্ডলী উপস্থিত ছিলেন।

দেবহাটায় বিজিবির অভিযানে ১শত ৫০ বোতল ফেন্সিডিল আটক
দেবহাটায় বিজিবির অভিযানে ১শত ৫০ বোতল ফেন্সিডিল আটক হয়েছে। তবে এসময় কেউ আটক হয়নি। আটককৃত ফেন্সিডিলগুলো বিজিবি হেডকোয়াটারে জমা দেয়া হয়েছে বলে জানা গেছে। বিজিবি সূত্র জানায়,  গতকাল রাত ১১ টার দিকে ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দেবহাটা বিওপির জেসিও-৬২১৪ নাঃ সুবেঃ গোলাম মোস্তফার নেতৃত্বে টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সখিপুর মোড়ের পাকা রাস্তা থেকে ভারতীয় ১৫০ বোতল ফেনসিডিল আটক করে। আটককৃত ফেন্সিডিলের আনুমানিক মুল্য ৬০,০০০/- টাকা বলে বিজিবি জানায়।



মন্তব্য চালু নেই