দেবহাটায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট্রের স্নাতকতক শিক্ষার্থীদেরকে উপবৃত্তি প্রদান

দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কেবিএ কলেজ মিলনায়তনে রবিবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট্রের অর্থে স্নাতকতক (পাশ) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদেরকে উপবৃত্তি প্রদান-২০১৫ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেবহাটা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান এডঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ রাজাউল্লাহ, দেবহাটা কলেজের অধ্যক্ষ আনিসুজ্জামান কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মাহবুব মোর্শেদ।

সাংবাদিক ও শিক্ষক আবু তালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ মাহমুদ, কেবিএ কলেজের ম্যানেজিং কমিটির সদস্য সরদার আমজাদ হোসেন, উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা আব্দুস সামাদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস নাজমুন্নাহার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশ্রাফুল হক, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন, সখিপুর অগ্রনী ব্যাংকের ব্যবস্থাপক দে মৃনাল কান্তি, সাবেক চেয়ারম্যান নুরুল মোমিন, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা, শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৪ জন ছাত্রী ও ৫ জন ছাত্রকে প্রতিজনকে ৪ হাজার ৯ শত টাকা করে প্রায় ৫ লক্ষাধিক টাকার বেশী বিতরন করা হয়। বক্তারা প্রধানমন্ত্রীর শিক্ষার কল্যানে এধরনের প্রকল্প নেয়ায় সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি এই সুযোগকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদেরকে দেশের কল্যানে কাজ করার আহবান জানান।

দেবহাটায় নলতা আহছানিয়া মিশনের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত
দেবহাটায় নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের ৮০ বছর পূর্তি উপলক্ষ্যে ভিশন বাংলাদেশ ও জেলা চক্ষুসেবা প্রকল্পের আওতায় নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে সখিপুর কেবিএ কলেজ প্রাঙ্গনে রবিবার সকাল ১০ টা থেকে দিনব্যাপী ফ্রি ছানী রোগী বাছাই ও চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। দেবহাটা উপজেলার সকল শাখা আহছানিয়া মিশনের আয়োজনে চক্ষু চিকিৎসা শিবিরের আহবায়ক কৃষিবিদ ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল মজিদ।

সখিপুর শাখা আহছানিয়া মিশনের সাধারন সম্পাদক আবু তালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সখিপুর আহছানিয়া মিশনের সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ছালামতুল্লা গাজী, দেবহাটা সভাপতি কামরুল হুদা, চন্ডিপুর সভাপতি শিক্ষক মুজিবর রহমান, কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, সমাজসেবক সরদার আমজাদ হোসেন, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা, মোখলেছুর রহমান, মহাসিন হালদার, আবুল হোসেন বকুল, সহকারী অধ্যাপক হাফিজুর রহমান, মিজানুর রহমান, একরামুল হক, ইয়াকুব আলী ও সখিপুর কেবিএ কলেজের রোভারবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসক ডাঃ মনিরুল ইসলাম ও ড সেলিনা আক্তার দিনব্যাপী প্রায় ৬ শত রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন। আগামী বুধবার ছানী পড়া রোগীদের উক্ত স্থানে অপারেশন করা হবে বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই