দেবহাটার কোঁড়া দাসপাড়া মন্দিরে পূজা উৎসব ও ৮ম পদাবলী কীর্তন অনুষ্ঠিত

দেবহাটার কোঁড়া দাসপাড়া সার্ব্বজনীন কালী মন্দির কমিটির আয়োজনে প্রতিবছরের ন্যায় এবছরও জাকজমকপূর্নভাবে উক্ত মন্দির প্রাঙ্গনে পূজা উৎসব ও ৮ম পদাবলী কীর্তন অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী উক্ত পূজা উৎসবের শুক্রবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হবে। জানা গেছে, উক্ত মন্দির কমিটির নেতৃবৃন্দ প্রতিবছর তাদের নিজস্ব উদ্যোগে এবং নিজস্ব অর্থায়নে স্বাড়ম্বরভাবে উক্ত পূজার আয়োজন করে থাকেন। বিভিন্ন এলাকা থেকে আগত দর্শনার্থী এবং ধর্মীয় অনুসারীদের পদভারে উক্ত মন্দিরে পূজা উৎসব অনুষ্ঠিত হয়। এবছর পূজা উৎসবের মধ্যে ছিল কালী পূজা, পদাবলী কীর্তন, বাল্যকীর্তন ও সাংষ্কৃতিক অনুষ্ঠান। প্রথম দিনে পূজার মধ্য দিয়ে আরম্ভ অনুষ্ঠান শুক্রবার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হয়। পদাবলী কীর্তন পরিবেশনা করেন খুলনা পাইকগাছার শ্রীমতি নবিতা রানী মন্ডলের মা স্বরস্বতী কীর্তন সম্প্রদায় এবং যশোর কেশবপুরের বাবু কমলাকান্ত সরকারের তপোবন সম্প্রদায়।

এছাড়া বাল্য কীর্তন পরিবেশনা করেন দেবহাটার বাবু বিশ্বনাথ পালের রাধা গোবিন্দ সম্প্রদায়। বৃহষ্পতিবার অনুষ্ঠিত পদাবলী কীর্তনে দেবহাটার সখিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমিনুর রহমান, উক্ত মন্দির কমিটির সভাপতি বিশ্বনাথ দাশ, সাধারন সম্পাদক লকাই চন্দ্র দাশ, কমিটির নেতা জয়দেব দাশ, কানাই দাশ, অরবিন্দু কুমার দাশ, সহ-সভাপতি নারায়ন দাশ, বিশ্বনাথ দাশ, তপন কুমার দাস সহ কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কমিটির সভাপতি বিশ্বনাথ দাশ জানান, উক্ত পূজা উৎসবটি তাদের নিজেদের উদ্যোগে প্রতিবছর অনুষ্ঠিত হয়। তিনি এজন্য সকলের সহযোগীতা ও সহমর্মিতা কামনা করেন।



মন্তব্য চালু নেই