দেবহাটার কাজীমহল্লা যুব সংঘের আয়োজনে বৈশাখের আলোচনা সভা অনুষ্ঠিত

আবহমান বাংলার শেকড় সংষ্কৃতির স্বরুপ সন্ধানে মৌলিক যা কিছু অবশিষ্ট, পহেলা বৈশাখ বাংলা নববর্ষই তার প্রানজীব ও প্রাঞ্জল উপমা। বাংলা ও বাঙালীর স্বকীয় কৃষ্টি ও ঐতিহ্যের সার্বজনীন প্রানের উৎসব শুভ পহেলা বৈশাখ ১৪২২ কে স্বাগত জানাতে দেবহাটা উপজেলার কাজী মহল্লা যুব সংঘের আয়োজনে পহেলা বৈশাখ উপলক্ষ্যে গতকাল সকাল ৭ টায় কাজী মহল্লা আমবাগান চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সখিপুর ইউপির ৬নং ওয়ার্ড ইউপি সদস্য সমাজসেবক নির্মল কুমার মন্ডল। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, বিশিষ্ট সমাজসেবক সৈয়দ হাসান জাহির ও উপজেলা বিআরডিবি চেয়ারম্যান আবুল কাশেম।

সমাজসেবক আনারুল ইসলাম আনুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশিষ্ট সমাজসেবক কৌশিক সেনগুপ্ত, ঈদগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হারুন-অর রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী ফজর আলী, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা, সাংবাদিক জি.এম আব্বাসউদ্দীন, সাংবাদিক হারুন-অর রশিদ সহ ৬ নং ওয়ার্ডের সকল মুক্তিযোদ্ধাবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, কাজী মহল্লা যুব সংঘের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন। উপজেলা চেয়ারম্যান এসময় বাঙালীর ঐতিহ্য বজায় রাখার জন্য আহবান জানিয়ে বলেন, এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী বৈশাখকে উদ্দ্যেশ্য করে ইলিশ মাছের দাম কেজিতে হাজার হাজার টাকা বাড়িয়ে দেয়। যেটা অনেকের কাছে ক্রয় করা অসাধ্য ব্যাপার।

তিনি সকলকে বলেন, তিনি ইলিশ মাছ বর্জন করেছেন সাথে সাথে সকলকে বর্জন করার আহবান জানান। সভাপতি ইউপি সদস্য নির্মল কুমার সবাইকে বৈশাখের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের বাঙালীয়ানার যে ঐতিহ্য সেটা যাতে সুশৃঙ্খলভাবে আমরা সকলে পালন করতে পারি সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।



মন্তব্য চালু নেই