দুর্বৃত্তদের হামলায় মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ব্লগার অভিজিৎ নিহত

রাজধানীতে দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে খুন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালেয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক অজয় রায়ের ছেলে অভিজিৎ রায় (৩৮)। এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদকেও (৩০) কুপিয়ে জখম করা হয়।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি মোড়ে ওই দুজনকে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা।

এরপর তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টা ২০ মিনিটে অভিজিৎ রায় মারা যান।

জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক একেএম রিয়াজ মোর্শেদ জানান, অভিজিতের মাথায় গুরুতর আঘাত লাগে। তিনি চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টা ২০ মিনিটে মারা যান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী বলেন, অভিজিৎ রায় বিদেশ থাকা অবস্থায় মুক্তমনা নামে একটি ব্লগে লেখালেখি করতেন। তিনি যুক্তরাষ্ট্রে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন।

এর আগে, ঢামেক হাসপাতালে ভর্তির পর রফিদা জানান, তারা এক সপ্তাহ আগে আমেরিকা থেকে ঢাকায় বেড়াতে এসে এক আত্মীয়ের বাসায় ওঠেন। বৃহস্পতিবার বইমেলায় ঘোরা শেষে রাত ৯টার দিকে টিএসসিতে পৌঁছলে কয়েকজন ব্যক্তি ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তারা গুরুতর জখম হন।

তবে কে বা করা কী কারণে এ হামলা চালিয়েছে তা কিছুই তিনি জানাতে পারেননি।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদুজ্জমানান জানান, হামলার কোনো কারণ জানা যায়নি এবং জড়িতদেরও চিহ্নিত করা যায়নি। তবে হামলাকারীদের খুঁজে বের করতে পুলিশ চেষ্টা করছে।



মন্তব্য চালু নেই