দুর্নীতি কমাতে মানুষের আয় বাড়াতে হবে : মুহিত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) রাজনৈতিক দল ঢুকে পড়েছে। এই রাজনৈতিক দলগুলোকে বিদায়ের ব্যবস্থা করতে হবে।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পুন:নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) সাম্প্রতিক প্রতিবেদন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘দুর্নীতির উঠানামা নির্ধারণ সহজ ব্যাপার নয়। প্রায় ৫ বছর আগে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ৬২ শতাংশ বৃদ্ধি করা হয়; কিন্তু এরপরও দুর্নীতি কমেনি। এটা খুবই দুঃখজনক। দুর্নীতি কমাতে মানুষের আয় বাড়াতে হবে।

সেন্টার ফর পলিসি ডায়লগকে (সিপিডি) একটি `থিঙ্কট্যাঙ্ক` উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘তারা তাদের এসেসমেন্ট প্রকাশ করে, যা আমাদের মন:পুত হয়না।’

জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের অন্যতম উদ্যোক্তা মুক্তিযোদ্ধা সদর উদ্দিন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নূর আজিজুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাজনীন হোসেন, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না এ সময় উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই