দুর্গাপুরে বাংলা নববর্ষ উদযাপন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সর্বস্তরের লোকজনের সমন্বয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপী বৈশাখী মেলা ও বাংলা নববর্ষ-১৪২২ উদযাপন করা হয়।

দিবসের মধ্যে ছিল বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মোরগের লড়াই, দাড়িঁয়াবান্দা, হা-ডু-ডু খেলা, পান্তা উৎসব, ঘুড়ি উৎসব। অসাম্প্রদায়িক চেতনায় বাঙ্গালীর লোকজ ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারন করে বাংলা নববর্ষ উদ্যাপন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মেয়র শ ম জয়নাল আবেদীন, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম খান, মুক্তিযোদ্ধা কমান্ডার রুহুল আমিন চুন্নু, ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তাং, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক প্রমুখ।

এছাড়া স্থানীয় তেরী বাজার ঘাট ঘুড়িঁর চর এ দিনব্যাপী ঘুড়িঁ উৎসব, উপজেলায় সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহিনুর আলম সাজুর আয়োজনে দেবথৈল খেলার মাঠে পাঁচ দিন ব্যাপী নানা আয়োজনে বৈশাখী মেলা, সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন, শিমুলতলী, কেরনখলা ও আব্বাসী বাজারে বিশাল বৈশাখী মেলার আয়োজন করা হয়। সন্ধ্যায় উপজেলা চত্বরে স্থানীয় সুসঙ্গ সাংস্কৃতিক সংঘ, উপজেলা শিল্পকলা একাডেমী ও অতিথি শিল্পীদের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরন ও বাউল গান পরিবেশনের মধ্য দিয়ে দিবসের সমাপ্তি ঘটে।



মন্তব্য চালু নেই