দুর্গাপুরে প্রবীণ নীতিমালা নিয়ে সাংস্কৃতিক প্রচারাভিযান

নেত্রকোনার জেলার দুর্গাপুর পৌরসভায় ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহায়তায়, বারসিক এর বাস্তবায়নে প্রবীণ নীতিমালা নিয়ে সাংস্কৃতিক প্রচারাভিযান বিষয়ক অনুষ্ঠান শেষ হয়েছে বুধবার রাতে।

এরই ধারাবাহিকতায় নেত্রকোনা সদর উপজেলার দুর্গাপুর পৌরসভার নির্বাচিত ৪টি সাংস্কৃতিক দল বাউল, জারী, নাটক ও আদিবাসী গানের মাধ্যমে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতা ও প্রবীণ নীতিমালা নিয়ে স্থানীয় শহীদ সন্তোষ পার্ক মাঠে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এবং সন্ধ্যার পর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ২দিন ব্যাপি ডিজিটাল মেলাতেও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে সর্বস্তরের আনুমানিক ৩হাজার নরনারী উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠান থেকে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতায় আমাদের করনীয় কি? প্রবীণ জনগোষ্ঠীর জন্য সরকারী-বেসরকারী পর্যায়ে কি কি সুযোগ সুবিধা রয়েছে, এ থেকে কিভাবে তাঁরা বঞ্চিত হচ্ছেন? তার বাস্তব চিত্র ও সমাধানের দিকগুলো ফুটে উঠেছে।

এছাড়া উক্ত অনুষ্ঠানের মাধ্যমে একটি কর্মময় এবং প্রবীণদের জন্য নিরাপদ জীবনের প্রত্যাশা ব্যক্ত করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, পৌর মেয়র শ.ম জয়নাল আবেদীন, সাবেক উপজেলা চেয়াম্যান আব্দুল্লাহ হক, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সোহবার হোসেন তালুকদার, প্রেসক্লাব সভাপতি মোহন মিয়া, নাট্য ব্যাক্তিত্ব বীরেশ্বর চক্রবর্তি, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দীন সহ সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ।



মন্তব্য চালু নেই