দুরন্ত জয়ে সমতায় অস্ট্রেলিয়া

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের কাছে টেস্ট সিরিজে ধবলধোলাই, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হার। বিশ্বকাপের আগে অসিদের এমন বিবর্ণ পারফরম্যান্স চিন্তায় ফেলে দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়াকে। তবে ফের চেনা রূপে ফেরার আভাস দিচ্ছে ক্যাঙ্গারুরা। শুক্রবার মেলবোর্নে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফিরেছে অস্ট্রেলিয়া।
এদিন অসিদের হয়ে আসল কাজ করে দিয়ে যান বোলাররা। বোলিঞ্জার-অ্যাবটদের সামনে নির্ধারিত ২০ ওভারে প্রোটিয়ারা তুলতে পারে মাত্র ১০১ রান। যেখানে সর্বোচ্চ ৪৯ রান করেছেন অধিনায়ক জেপি ডুমিনি। এই রান করতে তিনি খেলেছেন ৫১ বল, তিন চারের সঙ্গে ছয় মেরেছেন একটি। এছাড়া হেন্ডরিকস ১৮, রুশো ১২ এবং মিলার ১১ রান করেন। অ্যাবট ১৬ ও বোলিঞ্জার ২৩ রানে ৩টি করে এবং বয়েস ১৫ রানে পেয়েছেন ২ উইকেট।
১০১ রান তাড়া করতে গিয়ে ৪৪ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় অ্যারণ ফিঞ্চের অস্ট্রেলিয়া। ৩০ বলে আট চারে সর্বোচ্চ ৪৪ রানে অপরাজিত থাকেন ফিঞ্চ। বাকিদের মধ্যে ওয়াটসন ২৩ বলে ৩০ এবং ডাঙ্ক ২০ বলে করেন ২৩ রান করেন। দক্ষিণ আফ্রিকার ওয়েন পারনেল ১৭ রানে নিয়েছেন ২ উইকেট। সিডনিতে ৯ নভেম্বর হবে সিরিজ নির্ধারণী তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।



মন্তব্য চালু নেই