যশোরের কিছু খবর

পানি উন্নয়ন বোর্ডের কর্মকান্ড অস্বচ্ছ : যশোরে পানি সম্পদ মন্ত্রী

পানি সম্পদ মন্ত্রী আনিসুল মাহামুদ বলেছেন, পানি উন্নয়ন বোর্ডের কর্মকান্ডে অস্বচ্ছতা আছে। যা আমরা দেখতে চাই না। এজন্য পানি উন্নয়ন বোর্ডের কাজে জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা থাকা দরকার। এজন্য তিনি সবাইকে যার যার স্থান থেকে উদ্যোগী হওয়ার আহবান জানিয়েছেন। বুধবার সকালে যশোর কালেক্টরেট সভাকক্ষে অনুষ্ঠিত কপোতাক্ষ নদের নাব্যতা পুনুরুদ্ধার ও জলাবদ্ধতা নিরসন বিষয়ক দিন ব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার আবদুস সামাদ। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতিক এমপি, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ সিকদার এমপি, মৎস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি, কর্মশলায় যশোর-২ আসনের এমপি মনিরুল ইসলাম, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, খুলনা-৬ আসনের এমপি শেখ নূরুল হক, সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের মোস্তাক মোহাম্মাদ রবি, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খানসহ সরকারি, বেসরকারি ও আইন শৃঙ্খলা বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় কপোতাক্ষ নদের নাব্যতা ফিরিয়ে আনতে নানা সুপারিশ গ্রহণ করা হয়। মন্ত্রী এসব সুপারিশের আলোকে কর্মপন্থা নির্নয়ের আশ্বাস দেন।
পুলিশের গুলিতে এক ডাকাত আহত, নয়জন আটক॥অস্ত্র গুলি বোমা উদ্ধার: যশোরে ডাকাত-পুলিশ সংঘর্ষে শাহেদ হোসেন নয়ন (২৮) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। সে দুর্ধর্ষ সন্ত্রাসী ও ডাকাত বলে পুলিশের দাবি। তার নামে ছয়টি খুনসহ ডজনখানেক মামলা রয়েছে। সে শহরের শংকরপুর ইসহাক সড়কের ফারুক হোসেনের ছেলে।
ঘটনার সময় পুলিশ অন্তত দশ রাউন্ড গুলি ছোড়ে। আটক হয় নয়নের নয় সহযোগী। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা এবং ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে বলে পুলিশের দাবি।
কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই জহুরুল হক জানান, মঙ্গলবার রাত আনুমানিক দুইটার দিকে একদল ডাকাত মুড়ল রেল ক্রসিঙের কাছে বাস ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় থানার ওসি ইনামুল হকের নেতৃত্বে একদল পুলিশ সেখানে পৌঁছায়। পুলিশের উপস্থতি টের পেয়ে ডাকাতরা তিনটি বোমা ছুড়ে মারে। ডাকাতদের মোকাবেলা করতে পুলিশও অন্তত দশ রাউন্ড গুলি ছোড়ে। এক রাউন্ড গুলি নয়নের ডান পায়ের হাঁটুর কাছে বিদ্ধ। তাকে আহত অবস্থায় যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে পিছু ধাওয়া করে বাকি নয় ডাকাতকে আটক করা হয়।
আটক নয়জন হলো- মুড়লী খাঁপাড়ার জাহান আলীর ছেলে জাহাঙ্গীর আলম, কামাল হোসেনের ছেলে ফয়সাল হোসেন, মৃত মোহাম্মদ আলীর ছেলে দুলাল হোসেন, জনাব আলীর ছেলে আহাদ আলী, শুকুর আলীর ছেলে জাহিদ হাসান, নিজামউদ্দিনের দুই ছেলে নাসিরউদ্দিন ও পারভেজ হোসেন, বাবুর ছেলে আল-আমিন এবং রামনগর খাঁপাড়ার জহুরুল হকের ছেলে রিপন।
এসআই জহুরুল আরো জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, পাঁচটি হাতবোমা এবং দুটি রাম দা উদ্ধার করেছে। আটকদের বিরুদ্ধে অস্ত্র আইন এবং ডাকাতির প্রস্তুতির অভিযোগে দুটি মামলা হয়েছে।
তিন ছিনতাইকারী আটক: যশোর কোতয়ালি থানা ও সদর ফাঁড়ি পুলিশ দুই চোরাই মোটর সাইকেল আরোহী এবং এক ছিনতাইকারীকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে,যশোর শহরের নলডাঙ্গা রোডের সুলতান হাওলাদারের পুত্র রনি,মনিরামপুর উপজেলা কাশিমপুর গ্রামের সাইদুল হোসেনের পুত্র মোহন হোসেন ও সরশকাঠি গ্রামের মহাসিন আলীর পুত্র ফারুক হোসেন।
পুলিশ জানায়,মঙ্গলবার রাতে সদর পুলিশ ফাঁড়ির সদস্যরা ছিনতাইকারী রনিকে শহর থেকে আটক করে। কোতয়ালি থানার এসআই শোয়েব উদ্দিন আহম্মেদসহ একদল পুলিশ মঙ্গলবার রাতে চোরাই মোটর সাইকেলসহ মোহন হোসেন ও ফারুক হোসেনকে আটক করে।
ভেজাল সার কারখানায় সিলগালা: যশোর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের কর্মকর্তা মঙ্গলবার ভেজাল সার তৈরি ও বিভিন্ন সার কোম্পানীর প্যাকেটে ভরে বাজার জাত করার অভিযোগে যশোরের মালঞ্চী গ্রামে গড়ে ওঠা মেসার্স রুপালী এগ্রো কেমিক্যাল ইন্ড্রাষ্ট্রিজ নামক একটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল সার ও উপকরন জব্দ করেছে । এ সময় কারখানাটি সীলগালা করে ৪ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করা হয়েছে। তবে কাউকে আটক করতে পারেনি।
পুলিশ জানায়,যশোর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মাহফুজুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে যশোর-বেনাপোল সড়কের মালঞ্চি নামক স্থানে সাবেক মেঘদূত এগ্রো কেমিক্যাল বর্তমানে রুপালি অ্যাগ্রো কেমিক্যালে অভিযান চালানো হয়। অভিযানের সংবাদ পেয়ে আগেই কারখানার মালিক ও শ্রমিক পালিয়ে যায়। পরে সেখান থেকে ভেজাল সারসহ দু’লক্ষাধিক টাকার মালামাল জব্দ করা হয়েছে। অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অফিসার জিএম আব্দুর রউফ, সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার এসএম খালিদ সাইফুল¬াহ, কোতয়ালি থানার এসআই বিধান কুমার প্রমুখ।এ ব্যাপারে কৃষি অফিসার মাহফুজুর রহমান ৪ জনের বিরুদ্ধে ভেজাল সার আইনে মামলা করেন। মামলায় সার কারখানার মালিক যশোর শহরের চাঁচড়া রায়পাড়া এলাকার মৃত বদর উদ্দিনের পুত্র সাইদুর রহমান সাঈদ, ম্যানেজার সদর উপজেলার তালবাড়িয়া এলাকার মফিজুর রহমান, যশোর শহরের ঘোপ বেলতলা এলাকার মেঘদূত এগ্রো কেমিক্যালের মালিক মাহবুবুর রহমানের পুত্র হাবিবুর রহমান মিল্টন এবং ঢাকা মহাখালি মোল্যা অ্যাগ্রো সাইন্সের মালিক। এ ব্যাপারে রুপালী এগ্রো কেমিক্যাল ইন্ড্রাষ্ট্রিজের মালিক সাইদুর রহমান সাঈদ সাংবাদিকের জানিয়েছেন, তার কারখানার লাইসেন্স নবায়ন করার জন্য প্রস্তুতি চলছে। সে কারণে কারখানা বন্ধ ছিল। ঢাকার মোল্যা অ্যাগ্রো সাইন্সের মালিক হরতালের কারণে তার গোডাউনে মালামাল রেখেছিলেন। ওই মালামাল আটক করে পুলিশ ও কৃষি বিভাগের লোকজন।
দুই ভুয়া ডিবি পুলিশ আটক: যশোর কোতয়ালি পুলিশ হস্ত ও শিল্প মেলা থেকে দুই ভুয়া ডিবি পুলিশকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে শহরের পুরাতন কসবা কাজীপাড়া এলাকার হারান মোল্যার ছেলে নূর আলম এবং বারান্দীপাড়া এলাকার অহেদ আলির ছেলে রবিউল ইসলাম।
পুলিশ জানায় সোমবার রাত ৮টার দিকে যশোর শহরের ট্রাফিক অফিসের অভ্যান্তরে হস্ত ও শিল্প মেলায় আটককৃতরা নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করার চেষ্টা করে। এ সময় নূর আলম ও রবিউলকে আটক করে থানায় সোপর্দ করে।
যশোরে মদের দোকানে ব্যাপক ভাংচুর॥ বাড়িতে গুলি বষণ: মঙ্গলবার সকালে যশোর শহরের চিহ্নিত সন্ত্রাসীরা মাড়ুয়া মন্দির পতিতা পল¬ী এলাকার একটি মদের দোকানে ব্যাপক ভাংচুর করেছে। এরপর তারা ওই দোকান মালিকের বাড়িতেও হামলা চালিয়ে ফিরে যাওয়ার সময় তারা গুলিবর্ষণ করে। এ ঘটানায় ওই এলাকায় আতংকের সৃষ্টি হয়েছে। এ ঘটনার প্রতিবাদে দোকান মালিক মাহমুদুল হাসান ও তার লোকজন যশোর কোতোয়ালি থানা ঘেরাও করে। যশোর মাড়ুয়া মন্দির এলাকায় মাহমুদুল হাসানের দোকানে রিপন চৌধুরী নামে এক সন্ত্রাসী দশ হাজার টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা না পেয়ে সে ওই দোকান কর্মচারী শফি, সুলতান, আবদুর রাজ্জাককে ব্যাপক মারপিট করে। পরে মাহমুদুল হাসানের নিরালাপট্টিস্থ বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। সন্ত্রাসীরা ফিরে যাওয়ার সময় দুই রাউন্ড গুলি ছোড়ে। এ ব্যাপারে মাহমুদুল হাসান বাদি হয়ে যশোর কোতোয়ালি থানায় অভিযোগ করেছে।



মন্তব্য চালু নেই