দীর্ঘ দিন পর মওদুদ …..

দেশের জনগণ নীরবে সবকিছু দেখছে এবং তারা এখন সরকারের ওপর ক্ষুব্ধ। যেকোনো সময় তারা সরকারবিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)-এর একাংশ ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের যৌথ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘সাংবাদিকদের স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে’ আলোচনা সভায় মওদুদ আহমদ বলেন, গণতন্ত্রকে ফিরে আনার জন্য সংগ্রাম অব্যাহত রাখতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আর জনগণ এর জন্য নীরব ভূমিকা পালন করছে। কারণ তারা সঠিক নেতৃত্বের খোঁজে রয়েছেন। সুতরাং তারা যখন সঠিক নেতৃত্ব খুঁজে পাবেন তখন আন্দোলনের জন্য রাজপথে ঝাঁপিয়ে পড়বেন।

একমাত্র বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াই এই সঠিক নেতৃত্ব দিতে পারবেন বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিএনপি ক্ষমতা পাবে কি পাবে না সেটা বড়া বিষয় নয়। বিএনপির চায় দেশের গণতন্ত্র ফিরে আসুক।

বিএনপি ক্ষমতায় গেলে কি করবেন জনমনে আজ এই প্রশ্ন-উল্লেখ করে মওদুদ বলেন, বিএনপি ক্ষমতায় গেলে সর্বপ্রথম গণমাধ্যমের জন্য যে দমনমূলক সম্প্রচার নীতিমালা করা হয়েছে তা বাতিল করবে। একই সাথে কোন অজুহাতেই টিভি ও সংবাদপত্র বন্ধ ঘোষণা করবে না এবং কোন সংবাদকর্মীকে জেলে যেতে হবে না।

সংসদে বিরোধী দলকে সম্মান দেখাবে এবং তাদেরকে কথা বলার সুযোগ দেবে। একটি নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) গঠন করবে। সবাই নিজ নিজ জায়গা থেকে স্বাধীনমত কাজ করতে পারবে। আর এই প্রতিষ্ঠানের উপর কোন রাজনৈতিক হস্তক্ষেপ থাকবে না।

দল ও মতের উর্ধে উঠে দুর্নীতি দমন কমিশন (দুদুক) যাতে সব সময় নিরপেক্ষ ভূমিকা পালন করে সেই ব্যবস্থা করা হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আজ সাংবাদিকরা বিভক্ত হয়ে পড়েছে। আর যারা সরকারে পক্ষ নিয়ে কাজ করছে তারা ভুল করছেন। তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এক সাথে কাজ করার আহ্বান জানান।

বিএফইউজে’র সিনিয়র সহ-সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডিইউজে’র সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।



মন্তব্য চালু নেই