দিল্লিতে গেলেও কোনো সমস্যা হবে না!

যুক্তরাজ্যের ভিসা পেতে বাংলাদেশিদের দিল্লী যেতে হবে। কারণ দেশটির ভিসা অফিস ঢাকা থেকে দিল্লীতে স্থানান্তর করা হয়েছে। কিন্তু তারপরও বাংলাদেশ থেকে ভিসা অফিস ভারতে স্থানান্তর করায় কোনো সমস্যা হবে না জানিয়েছেন বাংলাদেশে যুক্তরাজ্যের নবনিযুক্ত হাইকমিশনার মিজ অ্যালিসন ব্লেক।

তিনি বলেন, ‘প্রযুক্তির অগ্রগতির এ সময়ে বেশিরভাগ কার্যক্রম যখন অনলাইনে সম্পন্ন হচ্ছে তখন ভিসা অফিসে অবস্থানের চেয়ে দ্রততার সাথে কার্যক্রম সম্পন্নের বিষয়টিকে গুরুত্ব দেয়া হচ্ছে। যেহেতু ভিসা আবেদন অনলাইনে হয় তাই কোনো সমস্যা হবে না।’

মিজ অ্যালিসন ব্লেক রোববার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় যুক্তরাজ্যের ভিসা অফিস ঢাকা থেকে দিল্লী স্থানান্তরের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এ কথা বলেন।

হাইকমিশনার বলেন, ‘ভিসা সংক্রান্ত ৮০ ভাগ কাজ এখনো বাংলাদেশে হয়। মাত্র ২০ ভাগ হচ্ছে দিল্লীতে। মূলত খরচ বাঁচাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে চলমান সৌহার্দ্য ও সহযোগিতার সম্পর্ক আগামী দিনগুলোতে আরো বৃদ্ধি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশে নবনিযুক্ত হাইকমিশনার মিজ অ্যালিসন ব্লেক।

তিনি অ্যাভিয়েশন সিকউরিটি সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন।

এদিকে বৈঠককালে বিমানমন্ত্রী ভিসা অফিস বাংলাদেশ থেকে দিল্লীতে চলে যাওয়ায় বিশেষ করে সিলেটবাসীর হতাশার কথা জানান নবনিযুক্ত হাইকমিশনারকে।



মন্তব্য চালু নেই