দিলশানের সেঞ্চুরিতে সমতায় শ্রীলঙ্কা

রঙিন পোশাকে তিলকারত্নে দিলশানের ১৯তম সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটের জয় পেয়েছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার এই জয়ের মাধ্যমে সাত ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফেরাল অ্যাঞ্জেলো ম্যাথুস বাহিনী।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে প্রথমে ব্যাট নেয় স্বাগতিক দলের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম। শুরুটাও খারাপ হয়নি তাদের। দলীয় ৩৫ রানে মার্টিন গাপটিল ফিরলেও স্কোরবোর্ড সচলই ছিল ব্লাক ক্যাপসদের। কারণ উইকেটের এক প্রান্ত আগলে দুরন্ত ব্যাটিং করেছেন দলটির অধিনায়ক ম্যাককুলাম। শেষ পর্যন্ত ৯৯ বলে ১১৭ রান করে জীবন মেন্ডিসের শিকার হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান এসেছে রস টেলরের ব্যাট থেকে। এই দুই ইনিংসে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে কিউইরা। শ্রীলঙ্কার পক্ষে দুটি করে উইকেট নেন সচিত্র সেনানায়েক ও রঙ্গনা হেরাথ। নিউজিল্যান্ডের তিন ব্যাটসম্যান রান আউটের শিকার হন।

এরপর ২৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দিলশানের সতর্ক ১১৬, কুমার সাঙ্গাকারার ৩৮ ও অ্যাঞ্জেলো ম্যাথুসের অপরাজিত ৩৯ রানে ৪৭.৪ ওভারে চার উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৫২ রান তোলে। দিলশান ১৭৪ মিনিট উইকেটে থেকে ১২৭ বল মোকাবেলায় ১৭টি চারে তার ইনিংসটি সাজান। শেষে ফিনিশিং টাস দেন ম্যাথুস। নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি ৩৪ রানে দুই উইকেট দখল করেন।



মন্তব্য চালু নেই