দিনাজপুরে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারা ঘটনায় মামলা

শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারা ও ব্যালট বাক্স ভরানোর ঘটনায় দিনাজপুরের পার্বতীপুরে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

৪র্থ দফার ইউপি নির্বাচনে শনিবার দিনাজপুরের পার্বতীপুরে ৮ ইউনিয়নের ৭৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হলেও একটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,সকাল ৮টায় কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ভোট গ্রহন শুরু করা হয়। এর ১৫ মিনিটের মাথায় উপজেলার বেলাইচন্ডি ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রাার্থী ও বর্তমান চেয়ারম্যান নুর মোহাম্মদ রাজা ৩০-৪০ জন সমর্থক নিয়ে তার নিজ গ্রামের কৈপুলকি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢুকে ব্যালট পেপার ছিনিয়ে নেয়।

এর কিছুক্ষনের মধ্যে তারা প্রায় ৮শ’ ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরাতে থাকে। পরিস্থিতি সামলাতে না পেরে কেন্দ্রের কৈপুলকি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্র্রিজাইডিং অফিসার তহিজ উদ্দীন উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন। সাথে সাথেই র‌্যাব, বিজিবি ও পুলিশের টহল দল ওই কেন্দ্রে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

ওই ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিকরুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এঘটনার পরপরই এ কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত ঘোষনা করা হয়েছে। কেন্দ্রের সকল নির্বাচনী কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যাহার করে নেয়া হয়েছে।

তিনি বলেন, এঘটনায় প্রিজাইডিং অফিসার তহিজ উদ্দীন বাদী হয়ে আওয়ামীলীগ নৌকা প্রতীকের মনোনীত চেয়ারম্যান প্রাার্থী নুর মোহাম্মদ রাজাসহ তার ৩০-৪০ কর্মী সমর্থককে আসামী করে আজ শনিবার সন্ধায় পার্বতীপুর মডেল থানায় একটি মামলা (নং -৬ তাং ৭-৫-১৬) দায়ের করেছেন। বর্তমানে এ ইউনিয়নে নির্বাচনী ফলাফল স্থগিত রয়েছে।

অন্যদিকে, বেলা পৌনে ৪টায় মন্মথপুর ইউনিয়নের মন্মথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেেেন্দ্র গিয়ে মোছাঃ গোলাপী খাতুন নামে এক গৃহবধূ (ভোটার নং ২৭১৪৬৩৪৬৫৭১৫) ভোট দিতে পারেননি। তিনি ভোট দিতে এসে দেখেন অন্য কেউ তার ভোটটি দিয়ে গেছেন। এমন অভিযোগ করেছেন তিনি।



মন্তব্য চালু নেই