দিনাজপুরে বীরগঞ্জে ইয়াবা নাটক !

দিনাজপুরের বীরগঞ্জে মেহেদী হাসান রবিন (২৮) নামে এক যুবককে ইয়াবাসহ আটকের ঘটনাকে কেন্দ্র করে দিনভর নাটকীয় ঘটনা ঘটেছে। বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মনজুরকে আটক যুবক ইয়াবা সরবরাহ করতে এসেছে এমন অভিযোগ তুলে বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে উপজেলা ঘেরাও এর অপচেষ্টা চালানো হয়েছে। কিন্তু অপর একটি পক্ষের হস্তক্ষেপে তা বানচাল হয়ে গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রয়ে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা চেয়াম্যান মোঃ আমিনুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর সেবনের লক্ষ্যে বগুড়া থেকে একটি যুবকরে মাধ্যমে ইয়াবা সরবরাহ করছেন এমন সংবাদের ভিত্তিত্বে স্থানীয় সাংবাদিক মোঃ আবেদ আলী, মোঃ শাহীনুর ইসলাম, মোঃ মোশারফ হোসেন, মোঃ নাজমুল ইসলাম মিলন, স্থানীয় শ্রমিক নেতা মোঃ আনিসুর রহমান ও আমার ম্যানেজার মোঃ সাঈদ সিদ্দিকী মিলনসহ রাত ১১টায় হতে গোপনে উপজেলার গেটে অবস্থান নেই। রাত আনুমানিক ২টায় একটি যুবক নাবিল পরিবহন থেকে নেমে উপজেলা দিকে যাওয়ার সময় তাকে আটক করা হয়। পরে তাকে আমার বাড়ীতে নিয়ে এসে তল্লাশী চালিয়ে ৬পিচ ইয়াবা, পেপসি বোতলে আড়াই লিটার কোমল পানীয়, ২টি সিগারেটের রুপালী কাগজ, ১টি কাপড়ের ব্যাগ এবং এবং সিম্পনী মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোবাইলে উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুরের সাথে বিভিন্ন সময়ের কথপকথন রেকর্ড রয়েছে।

অভিযোগ অস্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর জানান, সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক নাটক সাজিয়েছেন। প্রকৃত পক্ষে মহিলা কলেজের অধ্যক্ষ জহরুল হককে দুর্নীতির অভিযোগে সাময়িক ভাবে বরখাস্ত করে প্রভাষক রফিকুল ইসলামকে দায়িত্ব দেওয়ায় এবং বুধবার তুচ্ছ বিষয়ে মনোমালিন্য নিয়ে তিনি রাগের বশিভূত হয়ে ইয়াবা নাটক সাজান এবং উপজেলা ঘেরায়ের চেষ্টা চালান উপজেলা চেয়ারম্যান। আটক মেহেদী হাসান রবিন আমার উমেদার। আমার বগুড়ার বাড়িতে গৃহপরিচারকের কাজে নিয়োজিত রয়েছে গত কয়েক মাস ধরে। তাকে দিয়ে এটা একটা নাটক সাজানো হয়েছে।

বীরগঞ্জ থানার ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলামের ম্যানেজার মোঃ সাঈদ সিদ্দিকী মিলন বাদী হয়ে আটক যুবকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-১৩। তারিখ-১৭/০৯/১৫ইং। বিষয়টি রহস্যজনক বিধায় তদন্ত না করে এ ব্যাপারে কোন মন্তব্য করা সম্ভব নয়। যে কোন পরিস্থিতি নিয়ন্ত্রয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়,আটক রবিন বগুড়া সদরের নিশিন্দারা মধ্যপাড়া গ্রামের মোঃ মোফাজ্জল হোসেনের ছেলে।
এদিকে স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের সূত্র থেকে জানা গেছে, বুধবার বিকেলে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপালের উপস্থিতিতে বীরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুর ও উপজেলা চেয়াম্যান মোঃ আমিনুল ইসলামের মধ্যে উপজেলার উন্নয়ন ও প্রকল্পের বরাদ্দ নিয়ে বাকযুদ্ধ শুরু হয়। এরপর থেকে নাটকের সুত্রপাত।



মন্তব্য চালু নেই