দিনাজপুরের খবর (১৩/৯/১৪)

## পার্বতীপুরে পিকআপের চাপায় কিশোর নিহত:
দিনাজপুর জেলা প্রতিনিধি :১২ সেপ্টেম্বর, পার্বতীপুর শহরের অটো রাইস মিলের কাছে পিকআপ ভ্যানের নিচে চাপা পড়ে তোফাজ্জল হোসেন (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। জানা যায়, আজ শুক্রবার সোয়া ১০ টার দিকে পার্বতীপুর- বদরগঞ্জ (রংপুর) সড়কে এ দূর্ঘটনা ঘটে। নিহত তোফাজ্জল হোসেন সকালের দিকে বাড়ী থেকে বাইসাইকেল যোগে শহরে এসে ধান ক্ষেতের কীটনাশক নিয়ে যাওয়ার পথে তার এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।
তার গ্রামের বাড়ী রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার বোর্ডের হাট বছরপাড়া গ্রামে । তার পিতার নাম ছাবেদ আলীর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মৃতদেহ উদ্ধার করে। ঘাতক পিকআপটিতে পুলিশ আটক করতে পারেনি। এসআই হামিদ জানান, আমরা পিকআপটিকে আটক করার জন্য অনুসন্ধান চালাচ্ছি।

## দেশের পল্লী এলাকাতেও অনার্স চালু হচ্ছে- প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী:
দিনাজপুর জেলা প্রতিনিধি :কলেজ লেখাপড়াবস্থায় আমি যে লক্ষ্য নিয়ে যুদ্ধে গিয়েছিলাম সেটা বাস্তবায়িত হয়েছে। দেশের প্রত্যন্ত পল্লীতেও আমার দেশের সোনার ছেলে-মেয়েরা অর্নাস পড়ার সুযোগ পাচ্ছে ।
দেশ স্বাধীন না হলে এ সুযোগ হতনা এবং এত শিক্ষা প্রতিষ্ঠানও আমরা গড়ে তুলতে পারতাম না। দেশে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠছে এবং আগামীতেও উঠবে। এটা কী সোনার বাংলা গড়ার দৃষ্টান্ত নয়। বৃহস্পতিবার খোলাহাটি ডিগ্রী কলেজ প্রাঙ্গনে অর্নাস কোর্স চালু এবং জিপিএ প্রাপ্ত ছাত্রছাত্রীদের ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মো. মোস্তাফিজার রহমান এসব কথা বলেন। কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুহাম্মদ লুৎফুল্লাহীল মজিদ অবসর প্রাপ্ত সচিব, মো. রাহেনুল ইসলাম উপজেলা নিবাৃহী অফিসার ও এ.এম.এ নুরুল আনাম ব্যবস্থাপনা পরিচালক শক্তি ইঞ্জিনিয়ারিং লি. প্রমুখ।
এর আগে মন্ত্রী ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজ মিলনায়তনে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ বরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে পুরস্কার প্রদান করেন।

## পার্বতীপুরে ফেরিওয়ালা সুমন হত্যাকান্ডের দুই মাস অতিবাহিত:
দিনাজপুর জেলা প্রতিনিধি :পার্বতীপুর শহরে পূর্ব শত্রুতার জের ধরে ফেরিওয়ালা সুমন হত্যাকান্ডের দুই মাস অতিবাহিত। নিহতের হতদরিদ্র পিতার অভিযোগ করে বলেন পুলিশি তৎপরতা না থাকায় মামলা ঝিমিয়ে পড়েছে।
জানা যায়, পার্বতীপুর শহরের নতুনবাজার মোজাফ্ফরনগর এলাকার হতদরিদ্র দিনমজুর ভ্যনচালক আকতার হোসেনের পুত্র কাপড় ফেরিওয়ালা সুমন মিয়া (২২) গত ৩০ জুন’১৪ সকাল সাড়ে ১০টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার আলাউদ্দিন, হাসান আলী, আনোয়ার হোসেন, জাকির হোসেন, শামসুল হক, হিরু, মুন্না, মুরাদ আলীসহ অন্যান্যরা প্রকাশ্যে দিবালোকে লাটি ও দেশীয় ধারালো অস্ত্রের আঘাত করে গুরুত্বর আহত করে। গুরুত্বর আহত অবস্থায় সুমনকে প্রথমে হলদীবাড়ী হাসপাতালে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৩ দিন পর সুমন মৃত্যু বরন করে। এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের হয়।
নিহতের পিতা আকতার হোসেন বলেন, আমার এক মাত্র পুত্র সন্তান সুমনকে একই এলাকার ছেলেরা প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করে। এ হত্যা কান্ডটি নিয়ে পুলিশ আসামীদের ধরছেনা। মামলাটির কার্যত্রুম ঝিমিয়ে পড়েছে। আসামীর অন্যান্য লোকজন মামলাটি আপোশের কথা বলে মামলা তুলে নেয়ার হুমকী প্রদান করছে। তিনি আরো বলেন, কবে যে আমাকেও তারা রাস্তা-ঘাটে মেরে ফেলবে।
এদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, এ হত্যাকান্ড ঘটনায় এজাহার নামীয় দুই আসামী আফজাল হোসেনের পুত্র হিরু (৪৫) ও খোকা আলীর পুত্র মুরাদ(২৪)কে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। আসামীদের জিজ্ঞাসা বাদের জন্য বিজ্ঞ আদালতে রিমান্ডের আবেদন করলে আবেদন না মঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসা বাদের আদেশ দেন। অন্যান্য আসামীরা পলাতক রয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।



মন্তব্য চালু নেই