দলবাজ চাকুরেদের তালিকা করছে ২০ দল

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রাজধানী ঢাকা পর্যন্ত সব জায়গায় দলবাজ চাকুরেদের তালিকা তৈরি করছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন ২০ দলীয় জোটের মুখপাত্র বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, বিনা ভোটের অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর সরাসরি হুকুমে র‌্যাব, পুলিশ, বিজিবির কতিপয় দলবাজ সেবাদাস কর্তাব্যক্তিরা আন্দোলনরত বিরোধীদলীয় নেতাকর্মীদের বিভিন্ন নৃশংস কায়দায় ক্রসফায়ারের মাধ্যমে বিচার-বহির্ভূতভাবে হত্যা করে সমগ্র দেশকে বধ্যভূমিতে পরিণত করছে। তারা অবৈধ সরকারকে রক্ষা করতে পারবে না। ২০ দলীয় জোটের নেতাকর্মীরা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রাজধানী ঢাকা পর্যন্ত সর্বত্র ওই সমস্ত দলবাজ পিশাচ কর্মকর্তা-কর্মচারীদের তালিকা প্রণয়ন অব্যাহত রেখেছে।

কতিপয় র‌্যাব-পুলিশের তালিকা

সালাহ উদ্দিন বলেন, ছাত্রদল, যুবদলসহ অসংখ্য নেতাকর্মীকে পুলিশ গ্রেফতারের খবর যারা অস্বীকার করছে, তাদের সকলের তালিকা আমরা সংরক্ষণ করছি। পুলিশ-র‌্যাবের কতিপয় দলকানা সদস্যদের উদ্দেশে বলতে চাই, এই সরকারই শেষ সরকার নয়। অতএব অবৈধ সরকারের পৃষ্ঠপোষকতা করে আইনের হাত থেকে নিজেদের রক্ষা করতে পারবেন না।

পাড়ায়-মহল্লায় সংগ্রাম কমিটি

সালাহ উদ্দিন আহমেদ বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে আজ দেশের সকল পাড়ায়-মহল্লায় জনগণের নেতৃত্বে স্বতঃস্ফূর্তভাবে প্রতিরোধ-সংগ্রাম কমিটি গড়ে উঠেছে। জনতার স্বতঃস্ফূর্ত প্রতিরোধের মুখেই অবৈধ সরকারও পলায়নে বাধ্য হবে।

তিনি জানান, দিনাজপুরের চিরিরবন্দরের নিভৃত পল্লীতে শুক্রবার মিথ্যা মামলায় বিএনপি নেতাকে ধরতে গিয়ে তার পুত্র রেজওয়ানুলকে হত্যা করে স্ত্রী-কন্যাকে গুলিবিদ্ধ করার সময় পুলিশ গ্রামবাসীর প্রতিরোধে পলায়ন করতে বাধ্য হয়। রাস্তায় কয়েকটি গাড়ি চলাচল দেখে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে তৃপ্তির ঢেঁকুর তুললেও আন্দোলনে তৃণমূলের ব্যাপক অংশগ্রহণ আওয়ামী সরকারকে সমূলে উৎপাটন করতে বেশী সময়ের প্রয়োজন হবে না। আমি এই জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। সময়ের পরিবর্তনে এ সকল নারকীয় হত্যাকাণ্ডে দায়ী ব্যক্তিদের উপযুক্ত আদালতে বিচার করা হবে।

হত্যার উদ্দেশ্যে রিজভীকে রিমান্ড

বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে পুনরায় পুলিশি রিমান্ডে নেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে সালাহ উদ্দিন আহমেদ বলেন, শারীরিকভাবে গুরুতর অসুস্থ রিজভীকে হত্যার উদ্দেশ্যেই সরকার গ্রেফতারের পর আজ পর্যন্ত কারাগারে না নিয়ে ২৯ দিন লাগাতার পুলিশি রিমান্ডে নেওয়ার নজিরবিহীন ঘৃণ্য কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।

তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, রিজভী আহমেদের যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। মূলত গোটা রাষ্ট্রের জনগণই আজ পুলিশি রিমান্ডে জীবনযাপন করছে। জাতিকে সেই পুলিশি রিমান্ড থেকে মুক্ত করার জন্য অবিরাম সংগ্রামের কোনো বিকল্প নেই।

ব্লগার অভিজিৎ হত্যার নিন্দা

বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, গত বৃহস্পতিবার রাত ৯টায় বাংলা একাডেমি ও টিএসসির মতো স্থানে নিশ্ছিদ্র পুলিশ বেষ্টনীর মধ্যেও ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকাণ্ড প্রমাণ করে এ দেশের কোনো নাগরিকের জানমালের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ। আমরা অভিজিৎ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।



মন্তব্য চালু নেই