দক্ষিণখানে শিশুসহ দুই নারী জঙ্গির আত্মসমর্পণ

রাজধানীর দক্ষিণখান আশকোনায় হাজিক্যাম্পের সন্দেহজনক জঙ্গি আস্তানা থেকে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেছে। এদের মধ্যে মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা ও তাদের শিশুসন্তান রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কাউন্টার টেররিজমের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সকাল থেকে আত্মসমর্পণের আহ্বান জানানোর পর দুই নারী দুই শিশুসহ আত্মসমর্পণ করে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি জানান, আগের জঙ্গি আস্তানার অভিযানে নিহত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা ও নিহত তানভীর কাদেরির ছেলে আফিফ কাদেরি এখানে অবস্থান করছে বলে আমরা ধারণা করছি। তাদের জীবিত আটকের চেষ্টা করা হচ্ছে। সেজন্য বারবার আত্মসমর্পণের আহ্বান জানানো হয়।

সকাল ৮টার দিকে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটি) প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, আমরা আত্মসমর্পণের জন্য জঙ্গিদের প্রতি বারবার আহ্বান জানাচ্ছি।

মনিরুল ইসলাম জানান, তিনতলা ওই বাড়িটিতে আস্তানা গেড়েছে নব্য জেএমবি। তাদের কাছে শক্তিশালী গ্রেনেড বোমা রয়েছে। এ ছাড়া নারী জঙ্গিসহ একাধিক জঙ্গি রয়েছে। তিনি বলেন, তিনতলা ওই ভবনের নারী ও শিশুসহ সব আবাসিক বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। পুরো ভবন এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

দক্ষিণখান আশকোনায় হাজিক্যাম্পের কাছে তিনতলা বাড়িটিতে ওই আস্তানায় অভিযান চালানোর জন্য শনিবার মধ্যরাত থেকে ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটি)।

ডিএমপির একটি সূত্র জানিয়েছে, অভিযানের ব্যাপারে নীতিনির্ধারণী ও কৌশলগত বিষয় সিদ্ধান্ত নেয়ার আগে ঘটনাস্থল উপস্থিত হয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তার সিদ্ধান্ত মিললেই নব্য জেএমবির আস্তানায় অভিযান শুরু হতে পারে।

জঙ্গি আস্তানার চারপাশ এলাকায় বিপুলসংখ্যক র্যাব-পুলিশ, ডিবি সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যদের সেখানে দেখা গেছে।



মন্তব্য চালু নেই