তিস্তা চুক্তি না হলে হাসিনার ভারত সফর ব্যর্থ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তিস্তার পানি চুক্তি বাংলাদেশের মানুষের প্রাণের দাবি। এই চুক্তি না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর সম্পূর্ণ ব্যর্থ।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষের কাছে বিতর্কিত হন এমন কোন চুক্তি করবেন না। যে চুক্তি সম্পর্কে বাংলাদেশের জনগণ জানে না। এমন বিতর্কিত চুক্তি না করার জন্য অনুরোধ করছি। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র হিসেবে এমন চুক্তি করা ঠিক হবে না।

মোশাররফ বলেন, যদি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি স্বাক্ষর করা হয় তবে দেশের জনগণ মানবে না। শেষ রক্ত দিয়ে হলেও এদেশের জনগণ তা রুখবে।

বাংলাদেশে চলমান আইপিইউ সম্মেলন নিয়ে বিএনপির এই নেতা বলেন, যাদের আহ্বানে নির্বাচিত জনপ্রতিনিধিরা আসছে তারা নিজেরাই নির্বাচিত নয়। আইপিইউ সম্মেলন প্রহসন ছাড়া আর কিছু নয়।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাবেক সভাপতি নুরে আরা সাফা, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।



মন্তব্য চালু নেই