তিন ইটভাটা মালিককে ৪লাখ টাকা জরিমানা

রাজশাহী : রাজশাহী জেলার বাগমারা উপজেলায় লাইসেন্স না থাকা ও জ্বালানী হিসাবে কাঠ ব্যবহার করার অপরাধে তিনটি ভাটা মালিককে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও আরও একটি ইটভাটার চিমনি গুড়িয়ে দেয়া হয়েছে।

রাজশাহী র‌্যাব-৫এর মিডিয়া সেলের সিনিয়র এএসপি মির্জা গোলাম সারোয়ার জানান, র‌্যাব রেলওয়ে কলোনী ক্যাম্পের একটি দল নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুল আরেফিন এর সমন্বয়ে শুক্রবার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত জেলার বাগমারা উপজেলার বিভিন্ন এলাকার ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় ২০১৩ সালের ইট প্রস্তুত আইনের ৪ ধারা লংঘনের দায়ে ১৪ ধারা মোতাবেক ইট ভাটার লাইসেন্স না থাকা ও ইট ভাটায় জ্বালানী হিসাবে কাঠ ব্যবহার করার অপরাধে উপজেলার সূর্যপাড়া এলাকার মেসার্স দেওয়ান ব্রিকস ফিল্ডের মালিক রাজিবুল ইসলাম ও সুজনপাড়া এলাকার মেসার্স রতন ব্রিকস ফিল্ডের মালিক মমতাজ উদ্দীন মন্তুকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এছাড়াও উপজেলার বাকশোল এলাকায় অবস্থিত ইট ভাটা রোজ ব্রিকস্ ফিল্ডের মালিক আমিনুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে আদায়কৃত জরিমানা সরকারি কোষাগারে জমা করা হয়।

অন্যদিকে বাগমারা উপজেলার পাসুরিয়া এলাকায় অবৈধভাবে ইট ভাটা ও ড্রাম চিমনী লাগানো অপরাধে ২০১৩ সালের ইট প্রস্তুত আইনের ৪ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জামাল ব্রিকস্ ফিল্ড ইট ভাটার চিমনী ধবংস করা হয়েছে।



মন্তব্য চালু নেই