তরুণীর লাইভ আত্মহত্যা !

লাইভ ভিডিও সম্প্রচারের জনপ্রিয় একটি অ্যাপ হচ্ছে, পেরিস্কোপ। এই অ্যাপটি ব্যবহার করে বিশ্বের যে কেউ যে কোনো অবস্থায় স্মার্টফোন থেকে নিজের ভিডিও সরাসরি সম্প্রচার করতে পারে।

কিছুদিন আগে পেরিস্কোপ ব্যবহার করে যুক্তরাষ্ট্রের ওহায়োও অঙ্গরাজ্যে এক কিশোরীর ধর্ষণের দৃশ্য সরাসরি সম্প্রচারের ঘটনাটির রেশ কাটতে না কাটতেই এবার আরো একটি দু:খজনক লাইভ ভিডিও সম্প্রচারের ঘটনা ঘটেছে ফ্রান্সে।

বিবিসির খবরে বলা হয়েছে, ফ্রান্সের ১৯ বছর বয়সী এক তরুণী তার মোবাইলে পেরিস্কোপে লাইভে থেকে ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।

১০ মে বিকেল সাড়ে তিনটায় দক্ষিণ প্যারিস থেকে ২৫ মাইল দূরের একটি স্টেশনে ওই তরুণী আত্মহত্যা করেন। আত্মহত্যার আগে তিনি তার রুমে পেরিস্কোপে লাইভ স্ট্রিমিং করেন এবং অপ্রাপ্ত বয়স্কদের ভিডিওটি না দেখার অনুরোধ করেন।

আত্মহত্যার আগে জানান, তিনি ধর্ষণের শিকার হয়েছেন এবং ধর্ষকের নামও প্রকাশ করেন। এরপর তিনি রেল স্টেশনে গিয়ে লাইভে ভিডিওতে থাকা অবস্থায় ট্রেনের নীচে ঝাপিয়ে পড়েন।

টুইটারের মালিকানাধীন লাইভ স্ট্রিমিং অ্যাপ পেরিস্কোপ এই মর্মস্পর্শী লাইভ ভিডিওটি দ্রুত পেরিস্কোপ থেকে সরিয়ে নিয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই