কর্মীসভায় বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী

তথ্যভিত্তিক তারেক রহমানের বক্তব্য

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তথ্যভিত্তিক বক্তব্য দিচ্ছেন বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী। আওয়ামী লীগ নেতারা না বুঝে রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত বক্তব্য দিচ্ছেন বলেও অভিযোগ করেছেন তিনি।
রোববার বিকেলে জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম কোতোয়ালী-বাকলিয়া থানার উদ্যোগে নগরীর মোমিন রোডস্থ কার্যালয়ে বর্ষ বরণ ও বৌদ্ধ কর্মী সভা উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
আমীর খসরু বলেন, ‘তারেক রহমান তথ্যভিত্তিক বক্তব্য দিয়েছেন। তার বক্তব্য পুরোটা শুনলে তা বুঝা যায়। তারপরেও যদি তার বক্তব্যের ব্যাপারে আওয়ামী লীগ নেতাদের অথবা অন্য কারো ভিন্ন মত থাকে তা অবশ্যই প্রকাশ করতে পারে অথবা তারেক রহমানের বক্তব্যের কোনো অংশে তিনি অসত্য বলেছেন তা তুলে ধরতে পারে। কিন্তু আওয়ামী লীগ নেতারা যেভাবে অশালীন বক্তব্যের মাধ্যমে তা প্রকাশ করছেন সেটি কখনো রাজনৈতিক শিষ্টাচারের ভাষা হতে পারে না। সেটি সম্পূর্ণ কুরূচীপূর্ণ ও শিষ্টাচার বহির্ভূত।’
তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের ওপর ভিত্তি করে ইতিহাস রচিত হবে না। ইতিহাস রচিত হবে সত্যের ওপর ভিত্তি করে।’
সাবেক মন্ত্রী খসরু বলেন, ‘বর্তমান সরকারের আমলে দেশের বিভিন্ন স্থানে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টানদের ওপর এবং তাদের বাড়ী ঘরের ওপর হামলা হলেও সরকার কোনো ব্যবস্থা নেয়নি। কেননা বিভিন্ন স্থানে এইসব কর্মকাণ্ডের সঙ্গে তাদের নেতাকর্মীরা জড়িত।’
আগামী দিনে এই অবৈধ সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য সব সম্প্রদায়ের লোকজনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নগর বিএনপির এ সভাপতি।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম জেলা বৌদ্ধ ফোরাম আহ্বায়ক বাবু রঞ্জিত বড়ুয়া, প্রফেসর ঝন্টু কুমার বড়ুয়া।
জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরামের সভাপতি লায়ন পারিকা রানী বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল বডুয়ার পরিচালনায় অতিথি হিসেবে আরও বক্তব্য দেন- মহানগর বিএনপি নেতা আলহাজ্ব এম এ আজিজ, কোতোয়ালী থানা বিএনপি সাধারণ সম্পাদক হারুন জামান, মহানগর মুক্তিযোদ্ধা দল সভাপতি সানোয়ার আলী সানু, কোতোয়ালী থানা বিএনপি সিনিয়র যুগ্ম সম্পাদক আখতার খান, সাংগঠনিক সম্পাদক শওকত আজম খাজা, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন  বৌদ্ধ ফোরাম নেতা সনত তালুকদার, মনজ বড়ুয়া, মিঠু বড়ুয়া, মার্চেন্ট দিলিপ বড়ুয়া, কাজল বড়ুয়া, পাপেল তংচংগ্যা, অপু বড়ুয়া, বিএনপি নেতা আলাউদ্দিন আলী নুর প্রমুখ।



মন্তব্য চালু নেই