ঢাবির`ঘ’ ইউনিটে পাসের হার ৯.৯৪ ‍

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর এই ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা ৯ দশমিক ৯৪ শতাংশ।

আজ সোমবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে সমাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এক হাজার ৪৬৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ছয় হাজার ১৭১ জন। যা শতকরা হারে ৯ দশমিক ৯৪ শতাংশ। বিজ্ঞান বিভাগ থেকে দুই হাজার ৮৮৫ জন, মানবিক বিভাগ থেকে এক হাজার ৭৪৭ জন এবং ব্যবসা বিভাগ থেকে এক হাজার ৫৩৯ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

এবার ঘ ইউনিটে আবেদন করেন ৯০ হাজার ১৩১ শিক্ষার্থী।

ভর্তিচ্ছুরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারবেন।

এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে DU লিখে স্পেস দিয়ে Gha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানতে পারবেন।



মন্তব্য চালু নেই