ঢাকা অচলের নির্দেশ দিলেন মিনু

নিত্যা প্রয়োজনীয় পণ্য বন্ধ করে নেতাকর্মীদের ঢাকা অচল করে দেয়ার নির্দেশ দিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও ২০ দলীয় জোটের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মিজানুর রহমান মিনু।

শনিবার রাজশাহীতে অবরোধের সমর্থনে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ নির্দেশ দেন তিনি।

গত দুই দিনে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে কাঁচামালসহ দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পুলিশ, র‌্যাব ও বিজিবির বিশেষ নিরাপত্তায় ঢাকায় পৌঁছে। এরই প্রেক্ষিতে মিজানুর রহমান মিনু দলের নেতাকর্মীদের এ নির্দেশ দেন।

মিজানুর রহমান মিনু বলেন, ‘ঢাকা অচল না করতে পারলে এ সরকারের টনক নড়বে না। এজন্য রাজশাহী অঞ্চল থেকে কোনো পণ্য ঢাকায় প্রবেশ করতে দেয়া যাবে না।’

তিনি বলেন, ‘নিত্যা প্রয়োজনীয় পণ্য বন্ধ করে দিয়েই ঢাকা অচল করে দিতে হবে। কারণ বিএনপি সন্ত্রাস-বোমাবাজি-অগ্নিসংযোগের রাজনীতিতে বিশ্বাস করে না।’

পণ্যবাহী কোনো যানবাহন ঢাকায় ঢুকতে যাতে প্রবেশ করতে না পারে এ জন্য রাজশাহী বিভাগের তিনটি পয়েন্টে কঠোর অবরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

দেশের দ্বিতীয় স্থল বন্দর থেকে কোনো পণ্য যাতে বের হতে না পারে এ জন্য কানসাটে, রাজশাহীর বানেশ্বরে এবং উত্তরাঞ্চলের পণ্য ঠেকাতে যমুনা সেতুর পশ্চিম পাশে কঠোর অবরোধ গড়ে তুলতেও নির্দেশ দেন বিএনপির এই শীর্ষ নেতা।

সমাবেশের আগে নগরীর কাদিরগঞ্জ মোড় থেকে মিজানুর রহমান মিনুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মালোপাড়া হয়ে ভূবন মোহন পার্কে গিয়ে শেষ হয়।



মন্তব্য চালু নেই